​সাকিবদের হারিয়ে আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই

​সাকিবদের হারিয়ে আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই

কলকাতা নাইট রাইডার্সকে ২৭ রানে হারিয়ে মত শিরোপা ঘরে তুলল চেন্নাই। আইপিএলে এটা তাদের চতুর্থ শিরোপা। আগে ব্যাট করে ৩ উইকেট হারিয়ে ১৯২ রানের সংগ্রহ দাড় করায় চেন্নাই। জবাবে ৯ উইকেট হারিয়ে ১৬৫ রানে থামে সাকিবদের কলকাতা। এই হারে তৃতীয় শিরোপা জেতা থেকে বঞ্চিত হয় কলকাতা।

১৯২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে দুর্দান্ত খেলে কলকাতা। ভেঙ্কটেস আইয়ার ও শুভমন গিলের জুটিতে আশার আলো দেখতে থাকে শাহরুখের দল। কিন্তু দলীয় ৯১ রানের মাথায় ৩২ বলে ফিফটি করে আউট হন আইয়ার। এরপরেই ধস নামে কলকাতার ইনিংসে। ১০০ রানের আগেই তারা হারায় আরো দুই উইকেট।

৯১ রানে ১ উইকেট হারানো দল পরের ৩৩ রান যোগ করতে হারায় আরো সাত উইকেট। বোলিংয়ের পর এদিন ব্যাট হাতেও বাজে দিন পার করেন সাকিব। কোনো রান না করেই ফিরেন এই অলরাউন্ডার। রান পাননি কলকাতা অধিনায়ক ইয়ন মরগ্যনও। তিনটি উইকেট নিয়েছেন শার্দুল ঠাকুর, দুটি স্পিনার রবিন্দ্র জাদেজা।

শেষের দিকে ফার্গুসনের সঙ্গে শিবাম মাভির জুটিতে ব্যবধান কমায় কলকাতা। নির্ধারিত ২০ ওভার শেষে কলকাতা থামে ১৬৫ রানে। এতেই শেষ হয়ে যায় নাইট রাইডার্সের শিরোপার স্বপ্ন।

এর আগে টস হেরে প্রথমে ব্যাট করে ১০ ওভারে ১ উইকেট হারিয়ে ৮০ রান করে চেন্নাই সুপার কিংস। শেষ ১০ ওভারে রীতিমতো ব্যাটিংয়ে ঝড় তুলেন ফাফ ডু প্লেসি ও মঈন আলী। চেন্নাইয়ের তারকা দুই ব্যাটসম্যান একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে শেষ ৬০ বলে স্কোর বোর্ডে ১১২ রান যোগ করেন। এতে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৯২ রানের পাহাড় গড়েছে চেন্নাই সুপার কিংস।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে