জয়ের জন্য বাংলাদেশের দরকার ১৪১

জয়ের জন্য বাংলাদেশের দরকার ১৪১

টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৪০ রান সংগ্রহ করেছে স্কটল্যান্ড। ফলে এখন জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ১৪১ রান।

রবিবার (১৭ অক্টোবর) বাংলাদেশ সময় রাত ৮টায় ওমানের আল-আমিরাত স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। তার এই সিদ্ধান্ত যে ভুল হয়নি, সেটা প্রমাণ করেছেন বাংলাদেশি বোলাররা।

দলীয় ৫ রানের মাথায় স্কটল্যান্ড শিবিরে প্রথম আঘাত হানেন সাইফউদ্দিন। তার দুর্দান্ত ডেলিভারিতে বোল্ড হয়ে ফিরে যান ওপেনিংয়ে ব্যাট করতে নামা স্কটিশ অধিনায়ক কাইল কোয়েটজার। এর পরই তাদের শিবিরে জোড়া আঘাত হানেন স্পিনার শেখ মেহেদী হাসান।

দলীয় ৮ম ও নিজের প্রথম ওভারে বল করতে এসেই দ্বিতীয় বলে ম্যাথিউ ক্রসকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন মেহেদী। আর পঞ্চম বলে ক্রমশ ভয়ঙ্কর হয়ে উঠতে থাকা জর্জ মুন্সিকে বোল্ড করেন তিনি। আউট হওয়ার আগে ২৩ বলে ২৯ রান করেন স্কটিশ ওপেনার।

পরে জোড়া আঘাত হানেন সাকিব আল হাসান। তার শিকার রিচি বেরিংটন ও মাইকেল লিস্ক। এর মধ্য দিয়ে শ্রীলঙ্কার গ্রেট লাসিথ মালিঙ্গাকে পেছনে ফেলে টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ উইকেটের মালিক বনে গেলেন সাকিব।

শেষ পর্যন্ত ৪ ওভারে ১৯ রান খরচায় সর্বোচ্চ ৩টি উইকেট শিকার করেন শেখ মেহেদী হাসান। এছাড়া মুস্তাফিজ ২টি ও তাসকিন নেন একটি উইকেট।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে