আইসিসির টুইটারে কভার ছবিতে শাহিন আফ্রিদিরা

আইসিসির টুইটারে কভার ছবিতে শাহিন আফ্রিদিরা

এর আগে এক ডজনবার ভারতের কাছে বিশ্বকাপের মঞ্চে হারতে হয়েছে পাকিস্তানকে। ওই সব হারের বদলা রোববার নিলেন বাবর আজমরা। রোববার বিশ্বকাপের মঞ্চে ১৩তম ম্যাচে ভারতকে হারাল পাকিস্তান। সেই হারের পর আইসিসির টুইটারের কভার ছবিতে দেখা গেল পাকিস্তান দলের ছবি।

এর আগে টি২০ ক্রিকেটে কখনো ১০ উইকেটে হারেনি ভারত। পাকিস্তানও কখনো ১০ উইকেটে জেতেনি টি২০ ক্রিকেটে। ভারতের লজ্জার দিনে জ্বলে উঠলেন বাবর আজমরা। যশপ্রীত বুমরা, মোহাম্মদ শামিদের দিশাহীন করে দিলেন তারা। ব্যাট করতে নেমে শুরুতেই রোহিত শর্মা এবং লোকেশ রাহুলকে হারিয়ে যে ধাক্কা খেয়েছিল ভারত, গোটা ম্যাচে তা থেকে বার হতেই পারলেন না কোহলিরা। ম্যাচ শেষে কোহলির মুখেও বার বার শোনা গেল শুরুতেই উইকেট হারানোর কথা।

সব মিলিয়ে ইতিহাস তৈরি হলো রোববার। বিশ্বকাপের মঞ্চে ভারতকে হারিয়ে দিলো পাকিস্তান। ওয়াসিম আকরাম, শোয়েব আখতার, ইউনিস খান, ইনজামাম উল হকরা যা পারেননি, সেটাই করে দেখালেন বাবর আজম, শাহিন আফ্রিদি, মোহাম্মদ রিজওয়ানরা। ভারতকে সব বিভাগেই এক ডজন গোল দিলো পাকিস্তান। বিশ্বকাপের মঞ্চে ১৩তম ভারত-পাকিস্তান ম্যাচ ‘দুর্ভাগা’ হয়ে উঠল কোহলিদের কাছে।

এখন পর্যন্ত কোনো আইসিসি ট্রফি জিততে না পারার কলঙ্কের মুকুটে আরো একটা কাঁটা বিঁধল। বিরাট কোহলি ভারতের প্রথম অধিনায়ক যিনি বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানের কাছে হারলেন। দিনটা যে পাকিস্তানেরই সেটা রোও চোখের আঙুল দিয়ে দেখিয়ে দিলো আইসিসি-র কভার ছবি। সূত্র : আনন্দবাজার পত্রিকা

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে