শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সেপ্টেম্বরে আমিরাতে যাবে নারী ক্রিকেট দল

যাযাদি ডেস্ক
  ২১ জুলাই ২০২২, ১০:২৭
ফাইল ছবি

আগামী বছর দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হবে আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। ৯ থেকে ২৬ ফেব্রুয়ারি বিশ্বকাপে অংশ নেবে ১০টি দল। যার মধ্যে সরাসরি বিশ্বকাপে খেলবে ৮টি দল। স্বাগতিক দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ টিকিট নিশ্চিত করেছে।

বিশ্বকাপের বাকি দুটি দল আসবে বাছাই পর্ব থেকে। আগামী সেপ্টেম্বরে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্ব। বাংলাদেশসহ ৮টি দল টুর্নামেন্টে অংশ নেবে। টুর্নামেন্টের চূড়ান্ত সূচি এখনো প্রকাশ করেনি আইসিসি।

তবে এই টুর্নামেন্টের জন্য আগামী মাসে ক্যাম্প শুরু হবে বাংলাদেশ নারী দলের। ১৪ আগস্ট থেকে সিলেটে চলবে নারী ক্রিকেটারদের অনুশীলন। বিসিবির উইমেন্স উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল গতকাল এ তথ্য নিশ্চিত করেছেন।

বিশ্বকাপ বাছাই পর্বের আগেও নারী দল পাচ্ছে না বিদেশি কোচ। দেশীয় কোচের হাতেই দায়িত্ব দেওয়া হবে বলে জানান বিসিবির এই পরিচালক।

বাছাই পর্বের ফরম্যাট, সূচি দ্রুতই জানাবে আইসিসি। মরুর বুকে এই টুর্নামেন্টে অংশ নেবে বাংলাদেশ, থাইল্যান্ড, স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি, জিম্বাবুয়ে, যুক্তরাষ্ট্র, আয়ারল্যান্ড ও স্বাগতিক সংযুক্ত আরব আমিরাত নারী দল।

যাযাদি/ এসএই

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে