সাকিবের গোল্ডেন ডাক, বোলিংয়ে ১ উইকেট

সাকিবের গোল্ডেন ডাক, বোলিংয়ে ১ উইকেট

দীর্ঘদিন পর মাঠে ফিরে ব্যাট হাতে রানের খাতা খুলতে পারেননি সাকিব আল হাসান। তবে বল হাতে পেয়েছেন ১ উইকেট। তার ফেরার ম্যাচে জিতেছে দল।

গত পহেলা সেপ্টেম্বর শ্রীলঙ্কার বিপক্ষে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেন সাকিব। বুধবার ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) গায়ানা আমাজন ওয়ারিয়র্সের হয়ে মাঠে নামেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক। প্রতিপক্ষ ছিল সিপিএলে তার পুরোনো দল জ্যামাইকা তালাওয়াস। আগে ব্যাটিং করে গায়ানা ৮ উইকেটে ১৭৮ রান জমা করে। জবাবে জ্যামাইকা ১৬৬ রানের বেশি করতে পারেনি। ১২ রানে জয় পায় গায়ানা।

ব্যাটিংয়ে সাকিব চারে নেমেছিলেন। কিন্তু বাংলাদেশের সুপারস্টারকে প্রথম বলেই থামিয়ে দেন পাকিস্তানের স্পিনার ইমাদ ওয়াসিম। বাঁহাতি স্পিনারের বলে এলবিডব্লিউ হন সাকিব। বোলিংয়ে তিনি ৩০ রান দিয়ে পেয়েছেন ফ্যাবিয়ান অ্যালেনের উইকেট। ৪ ওভারের স্পেলে ডট বল ছিল ১২টি।

বোলিংয়ের শুরুটা হয়েছিল ছক্কা হজম করে। দ্বিতীয় ওভারের প্রথম বলে লুইস ছক্কা উড়ান। ছক্কা হজমের পরও ওই ওভারে সাকিব দেন ৮ রান। পাওয়ার প্লের শেষ ওভারে ফিরে এক ছক্কা, এক চার ও এক রানে ১১ রান ব্যয় করেন বাঁহাতি স্পিনার। আঁটসাঁট বোলিংয়ে সাকিব নিজের তৃতীয় ওভারে এক ছক্কা হজম করেন। এছাড়া দুটি সিঙ্গেল আদায় করেন ব্যাটসম্যানরা। ১৬তম ওভারে সাকিব পেয়ে যান অ্যালেনের উইকেট।

সাকিবদের জয় পাওয়া ম্যাচে জ্যামাইকা তালাওয়াসের ওপেনার ব্র্যান্ডন কিং দারুণ শতক হাঁকান। ৬৬ বলে ৮ চার ও ৭ ছক্কায় ১০৪ রান করেন। কিন্তু দলকে জিতিয়ে তিনি মাঠ ছাড়তে পারেননি।

সাত ম্যাচ এটি গায়ানার দ্বিতীয় জয়। এর আগে চারটি ম্যাচই তারা হেরেছিল। শুক্রবার গায়ানার পরবর্তী ম্যাচে প্রতিপক্ষ সেন্ট লুসিয়া।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে