বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

কপাল পুড়লো লিভারপুলের, চেলসিকে উড়িয়ে দিল ম্যানইউ 

যাযাদি ডেস্ক
  ২৬ মে ২০২৩, ১০:২৩
কপাল পুড়লো লিভারপুলের, চেলসিকে উড়িয়ে দিল ম্যানইউ 

বেশ জমে উঠেছে ইংলিশ প্রিমিয়ার লিগ। বিশ্বের অন্যতম এক টুর্নামেন্ট হচ্ছে এই প্রিমিয়ার লিগ। এই লিগে বিশ্বের সেরা ফুটবল তারকারা খেলেন। আর এই লিগে খেলা দলগুলোর রয়েছে লাখ লাখ সমর্থক।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে পয়েন্ট টেবিলে শীর্ষ চারে থাকা নিয়ে লড়াইটা জমে ওঠেছে বেশ। বিশেষ করে দুই শীর্ষ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড আর লিভারপুলের কাছে চারে থেকে মৌসুম শেষ করতে পারা ছিল খুবই গুরুত্বপূর্ণ। তা না হলে যে খেলতে পারবে না আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে। আর এ লড়াইয়ে জয়ী হল এরিক টেন হেগের দল।

এক ম্যাচ হাতে রেখেই ইপিএলের শীর্ষ চারে নিজেদের জায়গা পাকাপোক্ত করেছে ম্যানইউ। বৃহস্পতিবার রাতে এ মৌসুমে হারের বৃত্ত থেকে বেরোতে না পারা চেলসিকে পেয়ে সুযোগের সদ্ব্যবহার করেছে রেড ডেভিলরা। ফলে লিভারপুলের আর আশা নেই শীর্ষ চারে ওঠার। আগামী মৌসুমে তাই তাদের খেলা হচ্ছেনা ইউরোপ শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতায়।

ওল্ড ট্রাফোর্ডে চেলসি বনাম ম্যানইউ ম্যাচটি তে গোল হয়েছে মোট পাঁচটি। ম্যাচের চার মিনিটে গোল করার দারুণ এক সুযোগ পায় চেলসি ফুটবলার মিখাইল মুদ্রিক। কিন্তু ঠিকমতো শট নিতে না পারায় সুযোগ নষ্ট হয় স্ট্যামফোর্ড ব্রিজের দ্লটির। এর দুই মিনিট পরই দারুণ এক হেডে চেলসির জালে বল ঢুকিয়ে দলকে এগিয়ে দেন ম্যানইউ এর ব্রাজিলিয়ান মিডফিল্ডার ক্যাসেমিরো। এ নিয়ে মৌসুমে ক্যাসেমিরোর গোল হলো মোট চারটি।

২০ তম মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ পান ইউনাইটেডের ফরাসি ফরোয়ার্ড মার্শিয়াল। কিন্তু এন্টনির পাস নিয়ন্ত্রণে রাখতে না পারায় গোলবঞ্চিত হয় তার দল। এদিকে চোট পাওয়ায় ২৫ মিনিটে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় এন্টনিকে। তার বদলি হিসেবে মাঠে নামেন চোটের কারণে আগের দুই ম্যাচ খেলতে না পারা মার্কাস রাশফোর্ড।

এদিকে বেশ কয়েকবার নিশ্চিত সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেনি চেলসির ফুটবলাররা। এ সুযোগে ব্যবধান দ্বিগুণ করে ফেলেন ম্যানইউ। রেড ডেভিলদের হয়ে দ্বিতীয় গোলটি করেন মার্শিয়াল।

বিরতির পর ৭৩ মিনিটে পর্তুগিজ মিডফিল্ডার ব্রুনো ফার্নান্দেস ম্যানইউ এর হয়ে পেনাল্টিতে তৃতীয় গোল করলে ম্যাচে ফেরা অনিশ্চিত হয়ে যায় চেলসির জন্য। পাঁচ মিনিট পর রাশফোর্ড এ মৌসুমে নিজের ৩০ তম গোলটি করলে চেলসির ম্যাচে ফেরার আশা একেবারেই শেষ হয়ে যায়। শেষ বাঁশি বাজার আগ মুহূর্তে স্ট্যামফোর্ড ব্রিজের দলটির হয়ে স্বান্তনা সূচক গোলটি করেন জাও ফেলিক্স।

এ জয়ে ৩৭ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে তিনে ওঠে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড। আগামী মৌসুমে ইপিএল থেকে চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত ম্যানচেস্টার সিটি, আর্সেনাল, ম্যানইউ ও নিউক্যাসল ইউনাইটেডের। লিভারপুলকে আসছে মৌসুমে তাই ইউরোপা লিগে খেলেই সন্তুষ্ট থাকতে হবে।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে