মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

পিএসজির বিদায়ী ম্যাচে সাদাকালো মেসি

যাযাদি ডেস্ক
  ০৪ জুন ২০২৩, ০৯:৩২
পিএসজির বিদায়ী ম্যাচে সাদাকালো মেসি

আগেই জানানো হয়েছে কাতার বিশ্বকাপ জয়ী অধিনায়ক লিওনেল মেসি আর পিএসজিতে থাকছেন না। অবসান ঘটলো সব জল্পনা-কল্পনার। পিএসজিতে আনুষ্ঠানিকভাবে শেষ হলো মেসি অধ্যায়। এক বিবৃতিতে আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপজয়ী এ তারকার প্রস্থানের কথা জানালো প্যারিস সেইন্ট জার্মেই। একই বিবৃতিতে পিএসজি, প্যারিস ও প্যারিসের মানুষকে ধন্যবাদ জানিয়েছেন মেসিও। এটাই নিয়ম। নতুন আসবে পুরাতনরা ছেড়ে যাবে। তবে এখানে মায়ার ছেয়ে অর্থের মূল্য অনেক বেশি।

এদিকে শনিবার (২ জুন) রাতে ক্লাবের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে পিএসজি কর্তৃপক্ষ।

তবে পিএসজির জার্সিতে বিদায়ী ম্যাচটা রাঙাতে পারলেন না লিওনেল মেসি। লিগ ওয়ানের শেষ রাউন্ডে শনিবার রাতে ক্লেরমন্টের বিপক্ষে ৩-২ গোলে হেরেই মৌসুম শেষ করতে হলো পিএসজিকে।

ফরাসি ক্লাবটিতে নিজের শেষ ম্যাচে অন্তিম মুহূর্তে পয়েন্ট এনে দেয়ার সুযোগ এসেছিল লিওনেল মেসির সামনে। কিন্তু তার দারুণ ফ্রি কিক ঝাঁপিয়ে ব্যর্থ করে দেন ক্লেরমন্টের গোলরক্ষক।

পঞ্চম মিনিটেই পিএসজির জালে বল জড়ায় ক্লেরমন্ট। তবে ফরাসি ফরোয়ার্ড গ্রেজন কেইর হ্যান্ডবল করায় বেঁচে যায় স্বাগতিকরা। ৯ মিনিট পর নিজেদের প্রথম ভালো সুযোগ পায় ফরাসি চ্যাম্পিয়নরা, তবে মেসির শট ঠেকিয়ে দেন ক্লেরমন্ট গোলরক্ষক।

১৬ মিনিটে রামোসের চমৎকার হেডে এগিয়ে যায় পিএসজি। মেসির কাছ থেকে বল পেয়ে ডি-বক্সে ক্রস করেন ভিতিনিয়া। বাকিটা সারেন অভিজ্ঞ স্প্যানিশ ডিফেন্ডার রামোস।

২১তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপ্পে। রিকোর জার্সি তুলে ধরে আসরে নিজের ২৯তম গোল উদযাপন করেন ফরাসি এই ফরোয়ার্ড। ডি-বক্সে আশরাফ হাকিমি ফাউলের শিকার হলে পেনাল্টি পেয়েছিল স্বাগতিকরা।

তবে ২৪তম মিনিটে গোল হজম করে বসে পিএসজি। মার্কো ভেরাত্তির দুর্বল ব্যাকপাস ধরে জাল খুঁজে নেন জুয়াইন গেস্তোঁ। আর প্রথমার্ধের যোগ করা সময়ে সমতা ফেরায় সফরকারীরা। মোহাম্মেদ চামের শট ঠিক মতো ফেরাতে পারেননি পিএসজি গোলরক্ষক জানলুইজি দোন্নারুম্মা। ছুটে গিয়ে সুযোগ কাজে লাগান মেহদি জেফানে।

৬৩তম মিনিটে এগিয়ে যায় ক্লেরমন্ট। এলবাসান রাশানির চমৎকার ক্রসে দুই ডিফেন্ডারের মাঝ থেকে জাল খুঁজে নেন কেই। বাকি সময়ে অনেক চেষ্টা করলেও সমতা আর ফেরাতে পারেনি পিএসজি।

৩৮ ম্যাচে ৮৫ পয়েন্ট নিয়ে আসর শেষ করলো পিএসজি। তার সঙ্গে পরের মৌসুমে সরাসরি চ্যাম্পিয়ন্স লিগে খেলবে লসঁ (৮৪)।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে