রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ভারত গুটিয়ে গেল ২১৩ রানে

যাযাদি ডেস্ক
  ১২ সেপ্টেম্বর ২০২৩, ২০:৩৪

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে ৪৯.১ ওভারেই সবগুলো উইকেট হারিয়ে ফেলে ভারত। একমাত্র রোহিত শর্মার ফিফটিতে দল সংগ্রহ করতে পারে ২১৩ রান।

উদ্বোধনী জুটিতে দারুণ শুরু করেন রোহিত ও গিল। গড়েন ৬৭ বলে ৮০ রানের জুটি। একাদশ ওভারে ওয়েলালাগে এসে ভাঙেন এই জুটি। গিল ফিরে যান ১৯ রান করে। এরপর ক্রিজে এসে ৩ রানের বেশি করতে পারেননি বিরাট কোহলি। তাকেও ফেরান ওয়েলালাগে। একপ্রান্তে লড়তে থাকা অবশ্য ফিফটির দেখা পান; ৪৪ বলে। তবে আর তিন রান যোগ করতেই উইকেট হারান তিনি।

চতুর্থ উইকেটে আবারও জুটি গড়েন লোকেশ রাহুল ও ইশান কিশান। ৮৯ বলে তারা গড়েন ৬৩ রানের জুটি। এই জুটিও বেশ লম্বা করতে দিলেন না ওয়েলালাগে। রাহুল ফিরে যান ৩৯ রানে। কিছুক্ষণ পর আসালাঙ্কা এসে ফেরান থিতু হয়ে থাকা কিশানকে। ৩৩ রান করে সাজঘরে ফেরেন ভারতীয় ব্যাটার।

কিশান ফেরার পর একে একে উইকেট হারাতে থাকে ভারত। হার্দিক পান্ডিয়াকে ৫ রানে ফিরিয়ে ফাইফার পূর্ণ করেন ওয়েলালাগে। কিছুক্ষণ পর ফিরে যান রবীন্দ্র জাদেজাও। তিনি করেন ৪ রান। এরপর জসপ্রিত বুমরাহ (৫) ও কুলদীপ যাদবকে (০) বিদায় করে চার উইকেট পূর্ণ করেন আসালাঙ্কা।

শেষদিকে সিরাজকে নিয়ে কিছুক্ষণ লড়াই করে দুইশ রান পার করেন অক্ষর প্যাটেল। শেষ ওভারের প্রথম বলে অক্ষর প্যাটেল বিদায় নিলে ভাঙে ৪১ বলে ২৭ রানের শেষ জুটিটি। ৩৬ বলে ২৬ রানের লড়াকু ইনিংস খেলেন অক্ষর। সিরাজ অপরাজিত থাকেন ৫ রানে।

শ্রীলঙ্কার পক্ষে ১০ ওভারে ৪০ রান খরচায় ৫ উইকেট নেন ওয়েলালাগে। ৯ ওভারে মাত্র ১৮ রান দিয়ে ৪ উইকেট নেন আসালাঙ্কা। বাকি উইকেট নেন থিকশানা।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে