শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

পেরুর বিপক্ষে নেইমারকে নিষ্ক্রিয় রাখতে জাদুটোনা

ক্রীড়া ডেস্ক
  ১৩ সেপ্টেম্বর ২০২৩, ০৯:২৯

দারুণ ফর্মে ফিরেছেন নেইমার জুনিয়স। বলিভিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বের প্রথম ম্যাচে জোড়া গোল করে ব্রাজিলের ইতিহাসের পাতায় নাম লিখেছেন। কিংবদন্তি পেলেকে পেছনে ফেলে এখন তিনিই ব্রাজিলের শীর্ষ গোলদাতা। আজ বুধবার পেরুর বিপক্ষে ব্রাজিলের একই ধারাবাহিকতা ধরে রাখতে চান নেইমার। কিন্তু মাঠে তাকে ‘নিষ্ক্রিয়’ রাখতে তান্ত্রিকদের নামিয়ে দিয়েছে পেরু।

নেইমারকে নিয়ে পেরুর ভয় স্বাভাবিক। কারণ নিজের ক্যারিয়ারের দ্বিতীয় সর্বোচ্চ ছয় গোল করেছেন তিনি এই দলের বিপক্ষে। ২০২২ সালের বিশ্বকাপ বাছাইয়ে পেরুর বিপক্ষে হ্যাট্রিকও করেন। মাঠে তো নেইমারকে আটকানোর চেষ্টা থাকবে, পাশাপাশি জাদুটোনা করেও তাকে দুর্বল রাখতে চাইছে পেরু। বন, পাহাড় ও সমুদ্র সৈকত থেকে একদল তান্ত্রিকদের স্টেডিয়ামে ডাকা হয়েছে, যাদের বলা হয় ‘তায়তা ইন্তি’ মানে সূর্যপিতা। বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা যায়, নেইমারের একটি পুতুল বানিয়ে তার পা বেঁধে ফেলা হয়েছে। ঝাড়-ফুঁকও দেওয়া হচ্ছে তাতে। আরেকজন নেইমারের ব্রাজিলের জার্সি পা দিয়ে খুঁচিয়ে মন্ত্র জপছেন। ফেলিক্স রোন্ডান নামের এক তান্ত্রিক বলেন, ‘আমরা নেইমারকে তার পা বেঁধে নিষ্ক্রিয় করেছি। আমরা তাকে বেঁধেছি যেন সে দৌড়াতে ও ভালো খেলতে না পারে।’

তবে আরেক তান্ত্রিক ওয়াল্টার আলারকোন বলেন, নেইমারের মন আচ্ছন্ন করে রাখা হচ্ছে যেন তিনি যা খোঁজ করছেন, সেটা অর্জন করতে না পারেন। কী খোঁজ করবেন নেইমার, প্রশ্নে তার উত্তর, গোল।

আলারকোনের মতে, এই ম্যাচে পয়েন্ট ভাগাভাগি হবে এবং দুই দলকেই কঠিন পরীক্ষা দিতে হবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে