মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সাগরদীতে বসন্ত বিলাস রেস্টুরেন্ট নিয়ম নীতি না মেনে চলছে রমরমা ব্যবসা

মো. তাজুল ইসলাম বাদল, (মনোহরদী) নরসিংদী
  ২৬ এপ্রিল ২০২৪, ১৯:৫৪
সাগরদীতে বসন্ত বিলাস রেস্টুরেন্ট নিয়ম নীতি না মেনে চলছে রমরমা ব্যবসা

নরসিংদী জেলার মনোহরদী উপজেলার লেবুতলা ইউনিয়নের (সাগরদী বাজার সংলগ্ন) মনোহরদী হেতেমদী হইতে সাগরদী বাইপাশ নতুন রাস্তার তিন রাস্তার মোড়ে অবস্থিত বসন্ত বিলাস ফুড প্যারাডাইস রেস্টুরেন্টটি একটি মরণফাঁদ।

বাংলাদেশ তিতাস গ্যাস আইন ২০১০ইং অনুযায়ী গ্যাস সঞ্চালন ও বিতরণ লাইনের উপর যে কোনো ধরনের স্থাপনা সাময়িক বা স্থায়ীভাবে নির্মাণ করা আইনত দণ্ডনীয় অপরাধ বলে জানিয়েছেন বাংলাদেশ তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি। বসন্ত বিলাস রেস্টুরেন্টটি তিতাস গ্যাস সঞ্চালন লাইনের উপর অবস্থিত।

এ ব্যাপারে রেস্টুরেন্টের মালিক খায়রুল ইসলামের কাছে উক্ত বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এই সম্পত্তির মালিক মোহাম্মদ মনিরুজ্জামান তাকে জিজ্ঞাসা করিলে তিনি বলেন এ রেস্টুরেন্ট ভবনটি গ্যাস সঞ্চালন লাইন থেকে ৩ ফুট পিছনে আছে এবং তিনি যে জায়গা দেখান সেই স্থানে বিশাল আকৃতির একটি জেনারেটর মেশিন স্থাপন করা আছে এবং রেস্টুরেন্টের অন্যান্য স্থাপনা অবস্থিত।

এ বিষয়ে রেস্টুরেন্ট পরিচালক ও জমির মালিক মনিরুজ্জামানের কাছে আলাপ করে যেটুকু জানা যায় যে তিতাস গ্যাস অসাধু কর্মকর্তাদের যোগ সাজসে এই রেস্টুরেন্টে নির্মাণ করেন এবং কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। এলাকাবাসীর দাবি এই রেস্টুরেন্টটি যেখানে অবস্থিত তার পাশেই একটি বালিকা উচ্চ বিদ্যালয় অবস্থিত স্কুল পড়ুয়া ছাত্রীদের যাতায়াতের বিঘ্ন ঘটে।

রেস্টুরেন্টটি বাইপাশ রোড ঘেষে থাকায় রেস্টুরেন্টে আসা দর্শনার্থীদের যত্রতত্র গাড়ী পার্কিং করায় যানজটের সৃষ্টি হয় এবং রেস্টুরেন্টটি (তিন রাস্তার মোড়ে থাকায়) প্রায়ই দুর্ঘটনা ঘটে এবং রেস্টুরেন্টটি দিবারাত্রী খোলা থাকায় এলাকার বখাটে ছেলে পেলেদের উপদ্রপে ও হট্টগোলের কারণে এলাকার জনসাধারণের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

উক্ত রেস্টুরেন্টটির প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় যে কোনো সময় ঘটতে পারে আগুনজনিত কারণসহ তিতাস গ্যাস লাইনের উপরে থাকায় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করা যাচ্ছে। তাই এলাকাবাসীর দাবি বসন্ত বিলাস ফুড প্যারাডাইস রেস্টুরেন্টটি অন্যত্র সরিয়ে নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর সুপারিশ জানায়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে