রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

শেষটাও ভালো হলো না বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক
  ১৩ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৩৪

এএফসি এশিয়ান কাপ অনূর্ধ্ব ২৩ বাছাইপর্বে বাংলাদেশ খেলেছে ‘এইচ’গ্রুপে। পর পর দুই ম্যাচ হেরে এক ম্যাচ হাতে রেখেই টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হয়ে গিয়েছিল বাংলাদেশের।

মঙ্গলবার তাই গ্রুপের শেষ ম্যাচটা ছিল লাল-সবুজদের জন্য নিছকই আনুষ্ঠানিকতার। থাইল্যান্ডের চনবুড়ি স্টেডিয়ামে ফিলিপাইনের বিপক্ষে এই ম্যাচেও জিততে পারেনি বাংলাদেশ। ফিলিপাইনের কাছে ১-০ গোলে হেরে দেশে ফিরছে বাংলাদেশ দল।

এশিয়ান কাপের চূড়ান্ত পর্বে খেলবে মোট ১৬টি দল। স্বাগতিক হিসেবে কাতার সরাসরি খেলার সুযোগ পাচ্ছে। এছাড়া ১১টি গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা ৪ রানার্স আপ খেলবে চূড়ান্ত পর্বে। বাংলাদেশ নিজেদের গ্রুপের প্রথম ম্যাচে মালয়েশিয়ার কাছে হেরে যায় ২-০ গোলের ব্যবধানে। পরের ম্যাচে থাইল্যান্ডের কাছে হারে ৩-০ গোলে। দুই ম্যাচ হেরে যাওয়াতে তখনই বিদায় নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের। বাকি ছিল ফিলিপাইনের বিপক্ষে ম্যাচটি। যেটি মঙ্গলবার খেলেছে তারা। ম্যাচের প্রথমার্ধে ফিলিপাইনকে আটকে রাখলেও দ্বিতীয়ার্ধের শুরুর ১৫ মিনিটের মধ্যেই এক গোল হজম করেছে বাংলাদেশ। ৫৬ মিনিটে একটি পেনাল্টি পায় ফিলিপাইন। সেই সুযোগ কাজে লাগিয়েই গোল করে ম্যাচে লিড নেয় তারা (১-০)। শেষ পর্যন্ত আর ম্যাচে ফেরা হয়নি বাংলাদেশের। তাই তিন ম্যাচেই হার নিয়ে শূন্য হাতে ফিরতে হচ্ছে শ্রাবণ পিয়াসদের। আজ ঢাকায় ফেরার কথা আছে বাংলাদেশ দলের। এই দল থেকে ৭ জন ডাক পেয়েছেন ক্যাবরেরার এশিয়ান গেমসের দলে।

এরা হলেন, মেহেদী হাসান শ্রাবণ, পিয়াশ আহমেদ নোভা, রফিকুল ইসলাম, শাহিন আহমেদ, শাকিল হোসেন, শহিদুল ইসলাম, জায়েদ আহমেদ। দেশে ফিরে ক্যাম্পে উঠেই চীনে যাওয়ার জন্য তৈরি হবেন তারা।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে