রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

হারিস-নাসিমকে নিয়ে শঙ্কায় পাকিস্তান

ক্রীড়া ডেস্ক
  ১৩ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৩৬

ভারতের বিপক্ষে বড় ব্যবধানে হারের ক্ষতের সঙ্গে দুই মূল পেসার হারিস রউফ ও নাসিম শাহর চোট নিয়ে দুশ্চিন্তায় পাকিস্তান দল। এই দুজনকে পর্যবেক্ষণে রেখে দুজন বিকল্প ডেকে আনছে তারা। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে শাহনেওয়াজ দাহানি ও জামান খানকে শ্রীলংকায় নিয়ে আসা হচ্ছে। হারিস ও নাসিম কোনো কারণে বাকি ম্যাচগুলো খেলতে না পারলে দাহানি ও জামানকে স্কোয়াডে যুক্ত করা হবে।

কলম্বোতে সোমবার রাতে ভারতের কাছে ২২৮ রানে হারে পাকিস্তান। ৫ ওভার বল করার পর ওই ম্যাচে আর বল করতে পারেননি হারিস। নাসিম ৯.২ ওভার বল করে হাতে চোট পেয়ে বেরিয়ে যান। নিশ্চিত হারতে থাকায় এই দুজনকে ব্যাট করতেও পাঠানো হয়নি। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে হারিফ ভুগছেন সাইড স্ট্রেনের চোটে। হাতের ব্যথায় আক্রান্ত নাসিম।

নাসিম শুরুতে দারুণ বল করলেও পরে অবশ্য মার খেয়েছেন। ৯.২ ওভারে ৫৩ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন ডানহাতি গতিময় পেসার। হারিস ৫ ওভারে দেন ২৭ রান। বিরাট কোহলি ও লোকেশ রাহুলের সেঞ্চুরিতে ভারত করে ৩৫৬ রান। যা টপকাতে গিয়ে ১২৮ রানে থেমে যায় পাকিস্তান।

বিবৃতিতে পিসিবি জানিয়েছে আপাতত কেবল সতর্কতামূলক ব্যবস্থা দুই পেসারকে পর্যবেক্ষণে রাখা হয়েছে, ‘এটা কেবলই সতর্কতামূলক ব্যবস্থা। সামনে বিশ্বকাপ সেখানে তাদের পুরো সুস্থ হিসেবে পেতে চাই আমরা।’

হারিস ও নাসিম ছিটকে গেলেই কেবল দাহানি ও জামানকে স্কোয়াডে নেওয়ার অনুমতি চাইতে পারবে পাকিস্তান দল। আগামীকাল বৃহস্পতিবার স্বাগতিক শ্রীলংকার বিপক্ষে সুপার ফোরে নিজেদের শেষ ম্যাচ খেলবে বাবর আজমের দল পাকিস্তান।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে