শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

এখনো ফাইনালের স্বপ্ন দেখছে বাংলাদেশ 

ক্রীড়া প্রতিবেদক
  ১৩ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৩৮
ফাইল ছবি

উড়ন্ত পাকিস্তানকে মাটিতে নামিয়েছে ভারত। রেকর্ড ২২৮ রানের জয় দিয়ে এশিয়া কাপের সুপার ফোরের মিশন শুরু করেছে রোহিত শর্মার দল। আর পাকিস্তানের এই বিশাল ব্যবধানে হারের পর এশিয়া কাপের ফাইনালে নাম লেখানোর স্বপ্ন দেখতে শুরু করেছে বাংলাদেশ।

সুপার ফোরের প্রথম দুই ম্যাচে পাকিস্তান ও শ্রীলংকার বিপক্ষে হারার কারণে এক প্রকার এশিয়া কাপের মিশন থেকে টাইগারদের ছিটকে পড়াটা অনেকটাই নিশ্চিত। কিন্তু গত সোমবার পাকিস্তানের হারে ফাইনালের হাতছানি দেখছে বাংলাদেশ। তবে ফাইনালের রাস্তাটা বাংলাদেশের জন্য খুব কঠিন। কেননা বাংলাদেশকে ভারতের বিপক্ষে জয়ের পাশাপাশি চেয়ে থাকতে হবে শ্রীলংকার দিকে।

এদিকে ভারতের বিপক্ষে ম্যাচের আগে বিশ্রাম শেষ হয়েছে বাংলাদেশ দলের। গতকাল মঙ্গলবার ক্রিকেটারদের নিয়ে বসেন টিম ম্যানেজমেন্ট। সেখানে হাথুরুসিংহে ওয়ান টু ওয়ান মিটিং করেন প্রত্যেকের সঙ্গে। কোথায় সমস্যা হচ্ছে, কোথায় ঘাটতি সেটা জেনে সমাধানের পথ বলে দেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন দলের সঙ্গে কলম্বোয় থাকা ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস, ‘ক্রিকেটাররা লাইনচ্যুত হয়ে গেছে কী না আমি দেখি না। তারা নিজেরা নিজেদের মধ্যে আলাপ-আলোচনা করে। আজকে কোচের সঙ্গে ওয়ান টু ওয়ান আলোচনা ছিল। প্রতিটা প্লেয়ারের সঙ্গে মিটিং ছিল। তারা আলাপ করেছে। সমস্যা নিয়ে কোচের সঙ্গে তারা আলাপ করেছে। কোচের কাছে শেয়ার করেছে তারা। কী সমস্যা আছে তাও ধরিয়ে দেওয়া হয়েছে। এটার প্রতিফলন আগামী ম্যাচে পাওয়া যাবে।’

মঙ্গলবার ছিল বিশ্রামের তৃতীয় ও শেষ দিন। শ্রীলংকার বিপক্ষে হারের পর ৫ দিন বিরতি পেয়েছিল সুপার ফোরের শেষ ম্যাচের আগে। তার মধ্যে তিন দিন ক্রিকেটারদের ছুটি দেওয়া হয়। গতকাল সেরে নেওয়া হয় টিম মিটিং।

সুপার ফোরের প্রথম দুই ম্যাচে হেরে যাওয়াতে কার্যত টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে বাংলাদেশ। শেষ ম্যাচে ভারতের মুখোমুখি হবে সাকিব আল হাসানের দল। ১৫ সেপ্টেম্বর প্রেমাদাসা স্টেডিয়ামে শেষ ম্যাচে ভালো করে ঘুরে দাঁড়াতে চায় টাইগাররা।

ভারতের বিপক্ষে নামার আগে দুই দিন অনুশীলনের সময় পাবে বাংলাদেশ। আজ বুধবার অনুশীলন করবে ফ্লাড লাইটে। রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত চলবে এই অনুশীলন। ছুটিতে থাকা অধিনায়ক সাকিব অনুশীলনে যোগ দেওয়ার কথা রয়েছে।

টিম মিটিংয়ে অধিনায়ক না থাকায় কোনো সমস্যা দেখছেন না জালাল, ‘অধিনায়ক আসছে। দুই-তিন দিনের জন্য গেছে। এখানে অধিনায়কের অনুপস্থিতি খুব একটা সমস্যা হচ্ছে না। এসেই হয়তো আমাদের সঙ্গে আলাপ-আলোচনা করবে। আশা করছি তাকে আমরা কাল পেয়ে যাব।’

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে