সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

অনলাইনেই মিলবে নিউজিল্যান্ড সিরিজের টিকিট

ক্রীড়া প্রতিবেদক
  ১৯ সেপ্টেম্বর ২০২৩, ১০:১৬
অনলাইনেই মিলবে নিউজিল্যান্ড সিরিজের টিকিট

ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের মিশন শুরুর আগে ঘরের মাঠে সফরকারী নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। অতীতের মতো এই সিরিজেও অনলাইনে টিকিট কেটে খেলা দেখতে পারবেন ক্রিকেটপ্রেমীরা। গতকাল সোমবার এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ জন্য ম্যাচের আগের দিনই টিকিটের বুকিং দিতে হবে।

এর আগে ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ থেকেই অনলাইন টিকিটের যুগে পা রাখে বিসিবি। একদিনের ম্যাচ আর সংক্ষিপ্ত ওভারের ফরম্যাটের পর টেস্টেও এর ধারা বজায় রেখেছিল দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

জাতীয় পরিচয়পত্র ও সচল একটি মোবাইল নম্বর ব্যবহার করে যে কেউই এই টিকিট কিনতে পারবেন। একটি অ্যাকাউন্ট থেকে সর্বোচ্চ দু’টি টিকিট কেনা যাবে। আর অনলাইনে টিকিট কেনার পর কালেকশন বুথ থেকে টিকিট কোড ও এনআইডি প্রদর্শন করে তা সংগ্রহ করা যাবে। শেরেবাংলা স্টেডিয়ামের ১নং গেটসংলগ্ন কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করা যাবে। এ ছাড়া সশরীরেও কেনা যাবে টিকিট।

অনলাইনে ম্যাচের দুই দিন আগে অর্থাৎ, ১৯ সেপ্টেম্বর সকাল ৯টা থেকে বুধবার (২০ সেপ্টেম্বর) সকাল ৯টা পর্যন্ত টিকিট বুকিং দেওয়া যাবে। আর ম্যাচের আগের দিন সকাল সাড়ে ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এবং ম্যাচের দিন নির্দিষ্ট কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করা যাবে।

এদিকে কিউইদের বিপক্ষে এই সিরিজের টিকিটের মূল্য তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সর্বনিম্ন ২০০ টাকা খরচ করে এই সিরিজের প্রতিটি ম্যাচ দেখতে পারবেন দর্শকরা।

এ ছাড়াও সর্বোচ্চ ১ হাজার ৫০০ টাকা খরচ করে প্রতিটি ম্যাচ দেখা যাবে, এই মূল্যে গ্র্যান্ড স্ট্যান্ডের টিকিট কেনা যাবে। এ ছাড়া ভিআইপি স্ট্যান্ডে এক হাজার টাকা, ক্লাব হাউজ ৫০০ টাকা, নর্থ ও সাউথ স্ট্যান্ডে ৩০০ এবং ইস্টার্ন গ্যালারির টিকিট ২০০ টাকায় কেনা যাবে।

আগামী ২১, ২৩ ও ২৬ সেপ্টেম্বর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে মাঠে গড়াবে বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের ম্যাচগুলো। তবে আগামী আজ মঙ্গলবার থেকে স্টেডিয়ামের টিকিট কাউন্টারে টিকিট পাওয়া যাবে। প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত টিকিট কিনতে পারবেন দর্শকরা। ম্যাচের দিন ও আগের দিনও টিকিট পাওয়া যাবে।

অন্যদিকে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজটি শেষ করেই বিশ্বকাপের বিমানে চাপবে টাইগাররা। আগামী ২৭ সেপ্টেম্বর দেশ ছাড়ার কথা লাল-সবুজের প্রতিনিধিদের। ৫ অক্টোবর থেকে শুরু হবে দেড় মাসের এই মহাযজ্ঞ।

বাংলাদেশের বিশ্বকাপ মিশনটা শুরু হবে ৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের মধ্য দিয়ে। তবে এর আগে ২৯ সেপ্টেম্বর ও ২ অক্টোবর শ্রীলংকা ও ইংল্যান্ডের বিপক্ষে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এছাড়া ১১ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটি হবে রাউন্ড রবিন লিগে বাংলাদেশের শেষ ম্যাচ।

এর আগে শনিবার নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম দুই ওয়ানডে ম্যাচের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে অধিনায়ক সাকিব আল হাসানকে। তার পরিবর্তে দলকে নেতৃত্ব দেবেন লিটন দাস। সাকিবের সঙ্গে বিশ্রাম দেওয়া হয়েছে মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ এবং তিন পেসার তাসকিন আহমেদ, হাসান মাহমুদ আর শরিফুল ইসলামকে। তবে দলে ফিরেছেন ওপেনার তামিম ইকবাল, অভিজ্ঞ মিডল-অর্ডার ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াদ, পেস অলরাউন্ডার সৌম্য সরকার ও উইকেট রক্ষক নুরুল হাসান সোহান।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে