সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

রামোসের আত্মঘাতী গোলে জিতল বার্সা

যাযাদি ডেস্ক
  ৩০ সেপ্টেম্বর ২০২৩, ১২:৪৫

সার্জিও রামোসের গোলে বার্সেলোনার জয়- কথাটা অবাক হওয়ার মতই। কেননা স্প্যানিশ এই ফুটবলারের এক সময়ের চিরপ্রতিদ্ব›দ্বী ক্লাবই যে ছিল বার্সা। রিয়াল মাদ্রিদের জার্সিতে কত ম্যাচেই তো কাতালান ক্লাবটির ফুটবলারদের নাকানিচুবানি খাইয়েছেন তিনি। সেই রামোসের গোলেই কাল জয় পেয়েছে জাভি হার্নান্দেজের দল। তবে এবার রামোস মাঠে নেমেছিলেন মাদ্রিদের জার্সিতে নয়, বরং সেভিয়ার জার্সিতে।

রিয়াল মাদ্রিদে সফল ক্যারিয়ার শেষে রামোস যোগ দিয়েছিলেন পিএসজিতে। সেখান থেকে আবার নিজের পুরোনো ঠিকানায় ফিরেছেন স্প্যানিশ এই ডিফেন্ডার। শৈশবের ক্লাব সেভিয়াতে যোগ দিয়েছেন তিনি।

বার্সেলোনার বিপক্ষে সেভিয়ার গতকালের ম্যাচটি অবশ্য খেলা শুরুর আগে থেকেই ছড়িয়েছে উত্তাপ। রেফারিকে ঘুষ দেয়ার অভিযোগে কাতালান ক্লাবটির পরিচালকের সঙ্গে সেভিয়ার পরিচালকরা বার্সার লুইস কোম্পানি অলিম্পিক স্টেডিয়ামের ডিরেক্টরস বক্সে বসবে না বলে খেলা শুরুর আগে জানায় সেভিয়া। পাল্টা ঘোষণায় বার্সাও জানায় আন্দালুসিয়ান ক্লাবটির সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করার কথা।

এদিকে খেলা শুরুর আগে থেকেই উত্তাপ ছড়ানো এ ম্যাচের মাঠের খেলায় অবশ্য শুরু থেকেই এগিয়ে ছিল বার্সাই। জাভির শিষ্যরা প্রতিপক্ষের রক্ষণে হুমকির সৃষ্টি করেছে বারবার। বল দখলেও লেভানডভস্কিরাই ছিলেন এগিয়ে। সেভিয়াও অবশ্য কম যায়নি। পাল্টা আক্রমণে তারাও গোলের দেখা পেতে চেষ্টা চালিয়ে গেছে।

এ ম্যাচে গতকাল বেশ ভালোই খেলেছেন রামোস। বেশ কয়েকবার গোল খাওয়ার হাত থেকে দলকে বাচিয়েছেনও তিনি। তবে তিনিই আবার পরিণত হয়েছেন খলনায়কে। ম্যাচের ৭৬ মিনিটে লামিন ইয়ামালের হেড ঠেকাতে গিয়ে তিনি বল পাঠিয়ে দেন নিজেদেরই জালে। আর শেষ পর্যন্ত এই এক গোলের ব্যবধান ধরে রেখেই জয় পেয়েছে বার্সেলোনা।

সেভিয়ার বিপক্ষে গতকালের জয়ে ফের লা-লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠে এসেছে বার্সেলোনা। এদিকে আজ রাতে দুইয়ে থাকা জিরোনার বিপক্ষে মাঠে নামবে তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে