শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ সমতায় ভারত

যাযাদি ডেস্ক
  ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:১৫
ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ সমতায় ভারত

ইংল্যান্ডকে দ্বিতীয় টেস্টে ভারত হারাল দাপটের সঙ্গে। হায়দরাবাদ টেস্ট ম্যাচে জেতা ম্যাচ হেরেছিলেন রোহিত শর্মারা। তাদের কাছে চ্যালেঞ্জ ছিল এই ম্যাচে ফিরে আসা। সেই কাজটা দারুণভাবে সারলেন তারা। ভারত টেস্ট ম্যাচটি জিতল ১০৭ রানে। ইংল্যান্ড অল আউট ২৯২ রানে।

লক্ষ্য ছিল ইংল্যান্ডের কাছে ৩৯৯ রান। সেই রান তুলতে হিমশিম খেয়ে গিয়েছেন ব্রিটিশ দলের তারকারা। এমনিতেই বন্দর শহরের পিচ স্পিন সহায়ক। সেই পিচে বুমরার মতো পেসার সফল হয়েছেন। তবে অশ্বিন দেখালেন তিনি এখনও ভারতীয় দলের ম্যাচ উইনিং বোলার।

রীতিমতো অভিজ্ঞ স্পিনারের ভেলকিতে ইংল্যান্ডের নামী ব্যাটাররা ফিরে গেছেন। ড্রেসিংরুমে দলের কোচ ব্র্যান্ডন ম্যাককুলামকে ল্যাপটপের সামনে চিন্তাক্লিষ্ট দেখিয়েছে।

এই ইংল্যান্ড দল কখনই হেলাফেলা করার মতো দল নয়। গত টেস্ট ম্যাচেই বোঝা গিয়েছে তারা স্পিনের বদলা স্পিনকে অস্ত্র করেছে এই ম্যাচে। তারা চেষ্টা করেছিল বাজবল ক্রিকেট খেলে ভারতকে বেকায়দায় ফেলতে। সেটি তারা করেছিল প্রথম টেস্টে। বাজবল ক্রিকেট হল টি ২০ এর মেজাজে বিপক্ষে থাকা দলকে চাপে রাখা।

সোমবার খেলার চতুর্থ দিন ভারতের বোলাররা লাঞ্চের আগেই ছয় উইকেট তুলে নিয়েছিল। তারপর ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকস ও বেন ফোকস লড়াই চালিয়ে গেছেন, কিন্তু ভারতের বোলাররা মরিয়া ছিলেন ম্যাচ জয় নিয়ে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে