রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

লঙ্কানদের শিরোপা উদযাপনে টাইম আউট, শান্তের মন্তব্য ভাইরাল

যাযাদি ডেস্ক
  ১০ মার্চ ২০২৪, ১০:০৭
ছবি: সংগৃহীত

বাংলাদেশ-শ্রীলঙ্কা দ্বৈরথ যেন এখন রূপ নিয়েছে দা-কুড়াল সম্পর্কে। ভক্তি-শ্রদ্ধা দূরে ঠেলে ব্যস্ত সবে খোঁচাখুঁচিতে। নিদাহাস ট্রফি দিয়ে যার শুরু, এরপর নানান ঘটনায় বার বার আগুনে ঘি পড়েছে। বিশেষ করে ভারত বিশ্বকাপের ‘টাইম আউট’ বিতর্ক যেন দিয়েছে ভিন্নমাত্রা।

বাঘে-সিংহের লড়াই বলতে যা হয়, তাই দেখা মিলছে সাম্প্রতিক সময়ে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে। দুই দলের দেখা মানেই যেন বাড়তি উন্মাদনা। সাধারণ একটা ম্যাচও হয়ে উঠে অসাধারণ, ছড়ায় উত্তেজনার উত্তপ্ত শিখা। বাংলাদেশ-শ্রীলঙ্কা মধ্যকার সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি সিরিজেও যার ব্যত্যয় ঘটেনি।

ভারত বিশ্বকাপে মুখোমুখি ম্যাচে ঠিক সময় মাঠে না আসার পরিপ্রেক্ষিতে ‘টাইমড আউট’ হয়েছিলেন অ্যাঞ্জেলো ম্যাথুস। সে ঘটনার চার মাস পেরিয়ে গেলেও এখনো ক্ষোভ পুষে রেখেছে লঙ্কানরা। যার রেশ দেখা গেছে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর লঙ্কানদের শিরোপা উদযাপনে।

শনিবার সিলেটে সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ২৮ রানে হারায় শ্রীলঙ্কা। ২-১ ব্যবধানে জিতে নেয় সিরিজ। তবে জয়ের পর শিরোপা হাতে উদযাপনের সময় বাংলাদেশকে খোঁচা দিতে ভুল করেনি লঙ্কানরা। উদযাপনের সময় একসাথে সবাই হাতের ঘড়ির দিকে ইঙ্গিত করেন তারা।

মাঠের ঘটনা এখানে শেষ হলেও বিষয়টা ভালোভাবে নেননি বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। সংবাদ সম্মেলনে সরাসরিই বললেন, বিষয়টা তার কাছে একটু বেশিই মাতামাতি মনে হয়েছে। এই প্রসঙ্গে শান্ত বলেন, ‘ওরা এখনো টাইমড আউট থেকে বের হতে পারেনি। আমার মনে হয় বের হওয়া উচিত। বর্তমানে থাকা উচিত। আমার মনে হয় আমরা নিয়মের বাইরে কিছু করিনি। ওরা একটি বেশিই মাতামাতি করছে, করুক। আমরা এটা নিয়ে চিন্তিত না।’

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে