বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

বাবরকে কাঁদিয়ে রিজওয়ান পিএসএলের ফাইনালে

যাযাদি ডেস্ক
  ১৫ মার্চ ২০২৪, ১৪:৩৪
ছবি-সংগৃহিত

বাবর আজম ও মুহাম্মদ রেজওয়ার পাকিস্তান ক্রিকেট দলের সেরা ব্যাটার। তারা দুইজন যে দিন দাঁড়িয়ে যান সেদিন বিশ্বের যে কোনো দলের বিপক্ষে পাকিস্তান সহজে জয় লাভ করতে পারে। কিন্তু এবার ঘটলো ভিন্ন এক ঘটনা। পাকিস্তান সুপার লীগে ২ জন দুই দলের অধিনায়ক। তাই এবার হেরে গেলেন বাবর আজম। তাকে কাঁড়িয়ে ফাইলানে উঠে রেজওয়ানের মুলতানের সুলতান।

বাবর আজম ও সিয়াম আইয়ুবদের ব্যাটিং ব্যর্থতায় টানা চতুর্থবারের মতো ফাইনালে উঠেছে মোহাম্মদ রিজওয়ান ও ইফতিখার আহমেদরা।

বৃহস্পতিবার রাতে করাচিতে অনুষ্ঠিত প্রথম কোয়ালিফায়ারে বাবরদের পেশাওয়ার জালমি আগে ব্যাট করে ৭ উইকেটে ১৪৬ রান তোলে। জবাবে ইয়াসির খানের ফিফটি, উসমান খান ও ইফতিখারের অপরাজিত ইনিংসে ভর করে ৯ বল ও ৭ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় মুলতান সুলতানস। নিশ্চিত করে ফাইনাল।

রান তাড়া করতে নেমে ইয়াসির ও রিজওয়ান ৬১ রান তোলেন। এরপর রিজওয়ান ফিরেন ১ চারে ১৫ রান করে। তাকে ফেরান আমের জামাল। সেখান থেকে ইয়াসির ও উসমান খান দলীয় সংগ্রহকে টেনে নেন ৮৪ পর্যন্ত। এ সময় ইয়াসির তুলে নেন ফিফটি। কিন্তু এর পরপরই ফিরেন সাজঘরে। মাত্র ৩৭ বলে ৭টি চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ৫৪ রান আসে তার ব্যাট থেকে। তার উইকেটটি নেন মেহরান মুমতাজ।

১১৯ রানের মাথায় নতুন ব্যাটসম্যান জনসন চার্লস ১১ রান করে সাজঘরে ফেরেন সালমান ইরশাদের বলে বোল্ড হয়ে। এরপর উসমান ও ইফতিখার দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। উসমান ৩ চারে ৩৬ ও ইফতিখার ৩ চার ও ১ ছক্কায় ২২ রানে অপরাজিত থাকেন।

তার আগে পেশাওয়ারের ইনিংসে টপ অর্ডারের কোনো ব্যাটসম্যান ছক্কা হাঁকাতে পারেননি। নবম ব্যাটসম্যান হিসেবে নামা লুক উড তাদের ইনিংসের একমাত্র ছক্কাটি হাঁকান।

পেশাওয়ারের ১৪৬ রানের ইনিংসে বাবর আজম একাই করেন ৪৬। ৪২ বলে ৫ চারে এই রান করেন তিনি। এছাড়া টম কোহলের-কাডমোর ২ চারে ২৪, মোহাম্মদ হারিস ৪ চারে ২২ ও পল ওয়াল্টার ২ চারে অপরাজিত ১৪ রান করেন। উড ৭ বল খেলে ১ চার ও ১ ছক্কায় অপরাজিত থাকেন ১৪ রানে।

বল হাতে মুলতানের উসামা মীর দারুণ বোলিং করেন। ৪ ওভারে মাত্র ১৬ রান দিয়ে নেন ২টি উইকেট। ৪ ওভারে ২৮ রান দিয়ে ২টি উইকেট নেন ক্রিস জর্ডানও। ১টি করে উইকেট নেন ডেভিড উইলি, মোহাম্মদ আলী ও আব্বাস আফ্রিদি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে