সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সাংবাদিক ধর্ষণের অভিযোগে আটক ৪ ফুটবলার

যাযাদি ডেস্ক
  ২০ মার্চ ২০২৪, ১২:২৫
-ফাইল ছবি

যৌন নিপীড়নের দায়ে আটক করা হয়েছে আর্জেন্টিনার প্রথম বিভাগের ক্লাব ভেলেজ সার্সফিল্ডের চার ফুটবলারকে।

প্রসিকিউটর অফিসের অনুরোধে ৪৮ ঘণ্টার জন্য পুলিশ হেফাজতে রাখা হয়েছে তাদের। চলতি মাসের শুরুতে ২৪ বছর বয়সি এক ক্রীড়া সাংবাদিককে হোটেল কক্ষে ধর্ষণ করেছেন বলে অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।

অভিযুক্ত চার ফুটবলার উরুগুয়ের ৩৭ বছর বয়সি গোলকিপার সেবাস্তিয়ান সোসা, প্যারাগুয়ের ২৭ বছর বয়সি মিডফিল্ডার হোসে ফ্লোরেন্তিন এবং আর্জেন্টিনার ২৭ বছর বয়সি ডিফেন্ডার ব্রায়ান কুফরে ও ২১ বছর বয়সি স্ট্রাইকার আবিয়েল ওসোরিও। তাদের বিরুদ্ধে আনা অভিযোগের তদন্ত চলছে। এবং তদন্ত চলাকালীন সময় পর্যন্ত তাদের আটক রাখার আবেদন করেছিলেন ভিকটিমদের আইনজীবী প্যাট্রিসিয়া নেম।

অভিযোগকারী ২৪ বছর বয়সি সেই ক্রীড়া সাংবাদিক বলেছেন, গত ৩ মার্চ তুকুমানের (উত্তর) একটি হোটেল রুমে তাকে আমন্ত্রণ জানান সোসা। যেখানে অন্য তিনজন খেলোয়াড়ও অবস্থান করছিলেন। এরপর কয়েকটি পানীয় পান করার পর তার খারাপ লাগতে শুরু করে এবং খুব মাথা ঘোরে। পরে বিছানার একটিতে শুয়ে পড়লে অসাড় হয়ে পড়েন। সেই সময়, কোনো সম্মতি ছাড়াই তাকে যৌন নির্যাতন করা হয় বলে প্রতিবেদনে লেখা হয়েছে।

তার আইনজীবী প্যাট্রিসিয়ার মতে, অভিযোগ প্রমাণের ‘পর্যাপ্ত উপাদান’ রয়েছে তাদের কাছে। অভিযুক্তরা তাই যেকোনো সময় পালিয়ে যেতে পারেন বলে আশঙ্কা করছেন তিনি। তুকুমান প্রসিকিউটরের সামনে তিন ঘণ্টারও বেশি সময় ধরে শুনানি করান তার মক্কেলের জন্য কঠিন জানিয়ে স্থানীয় টেলিভিশনে সম্প্রচারিত একটি সাক্ষাৎকারে আরও বলেছেন, ‘মাঝে মাঝে তিনি ভেঙে পড়েন কারণ তাকে তার অভিজ্ঞতার পুরো মনে করিয়ে দেওয়া হচ্ছিল এবং (প্রতিপক্ষ) আইনজীবী একটি বিকৃত ‘গ্যাং ব্যাং’ শব্দ ব্যবহার করেছেন।’

এদিকে সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে চার খেলোয়াড়ের সঙ্গে চুক্তি স্থগিত করার ঘোষণা দিয়েছে ভেলেজ সার্সফিল্ড ক্লাব। একই সঙ্গে তাদের বিরুদ্ধে ক্লাবের অভ্যন্তরীণ তদন্ত শুরু করবে বলেও জানিয়েছে তারা।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে