রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

পাকিস্তানী ক্রিকেট তারকারা গাজায় বর্বরতার বিরুদ্ধে

যাযাদি ডেস্ক
  ২০ মার্চ ২০২৪, ১৩:১২
ছবি-সংগৃহিত

প্রতিদিন অবরুদ্ধ গাজায় মরছে মানুষ। দখলদার ইসরাইলি বাহিনী নির্মমভাবে হত্যা করছে ফিলিস্তিনিদের। নারী-শিশু কাউকে ছাড় দিচ্ছে না। ইতোমধ্যে ৩২ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে।

ভালো নেই ফিলিস্তিন। বোমা আর গোলার শব্দে প্রতিনিয়ত কেঁপে উঠছে ঐতিহাসিক এই নগরী। যেন রূপ নিয়েছে মৃত্যুপুরীতে। সেই সাথে দেখা দিয়েছে তীব্র খাদ্য সঙ্কট। সব মিলিয়ে গাজাবাসীর জীবন যেন আজ বিপন্ন। তাই সমস্ত বিশ্ববাসীর মতো তাদের জন্য মন কাঁদছে পাক ক্রিকেটেরও।

দিন দুয়েক আগে মুলতান সুলতানকে হারিয়ে পিএসএল শিরোপা পুনরুদ্ধার করে ইসলামাবাদ। বনে যায় আসরটির সর্বোচ্চ শিরোপার মালিক। তবে এমন মুহূর্তেও গাজাবাসীকে ভুলেনি শাদাব খানের দল। গাজায় বর্বর হামলার প্রতিবাদ করতে ভিন্ন এক কৌশলে দেখা যায় তাদের।

সাধারণত কোনো জয়ের পর নিজ দল বা দেশের পতাকা হাতে উল্লাস করতে দেখা যায় বিজয়ী দলকে। তবে পাকিস্তানের পিএসএল শিরোপাজয়ী দল ইসলামাবাদ ইউনাইটেডের গল্পটা ছিল ভিন্ন। তারা আনন্দ করেছে বটে, তবে ফিলিস্তিনের পতাকা হাতে। মাঠজুড়ে প্রদক্ষিণ করে ফিলিস্তিন ফিলিস্তিন স্লোগান তুলে।

তবে শুধু প্রতিবাদ নয়, পিএসএল সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছে ফিলিস্তিনের দিকে। অনাহারী গাজাবাসীর জন্য খাদ্য সহায়তা দিয়েছে তারা। বিশ্ব খাদ্য সংস্থার তহবিলে গাজার জন্য ৫০ লাখ রূপি অনুদান দিয়েছে পিসিবি ও পিএসএল মিলে।

শুধু তাই নয়, ইসলামাবাদ ইউনাইটেড তাদের স্পন্সর ফুডপাণ্ডার মাধ্যমে ২৩ লাখ রূপি অনুদান দিয়েছে গাজাবাসীর অন্ন যোগাতে। সব মিলিয়ে ব্যতিক্রমী এই কর্মকাণ্ডে সাধারণ মানুষের ভালোবাসা জিতে নিয়েছে পাকিস্তানি ক্রিকেটাররা।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে