সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ইংল্যান্ডের দ্য হান্ড্রেডে দল পাননি কোনো বাংলাদেশী

যাযাদি ডেস্ক
  ২২ মার্চ ২০২৪, ০৯:৩৯
ছবি-সংগৃহিত

শেষ হল পাকিস্তান প্রিমিয়ার লীগ পিএসএল, আজ থেকে শুরু হচ্ছে ভারতীয় প্রিমিয়ার লীগ আইপিএল। অন্যদিকে ইংল্যান্ডের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগ দ্য হান্ড্রেড শুরু অপেক্ষায়।

এদিকে ইংল্যান্ডের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগ দ্য হান্ড্রেডের প্লেয়ার ড্রাফটে নাম দিয়েছিলেন সাকিব আল হাসান ও তামিম ইকবালসহ ১৬ বাংলাদেশী ক্রিকেটার। তবে লিগটির ড্রাফট থেকে কোনো ফ্রাঞ্চাইজি বাংলাদেশের কোনো ক্রিকেটারকে নিয়ে আগ্রহ দেখায়নি।

সাকিব-তামিম ছাড়া ১৬ জনের এই তালিকায় ছিলেন লিটন দাস, তাসকিন আহমেদ, তাওহীদ হৃদয়, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, জাকের আলি, তানজিদ তামিম, আফিফ হোসেন, শামীম হোসেন, শহিদুল ইসলাম, হাসান মাহমুদ, সৌম্য সরকার ও রনি তালুকদার। এছাড়া একমাত্র বাংলাদেশী নারী ক্রিকেটার হিসেবে নাম দিয়েছিলেন জাহানারা আলম।

প্লেয়ার ড্রাফটে সাকিব ৭৫ হাজার পাউন্ড মূল্যের ক্যাটাগরিতে ছিলেন। আগে তিনবার ড্রাফটে নাম দিয়েছিলেন বাঁহাতি এই স্পিনিং অলরাউন্ডার, তবে দল পাননি কোনোবারই। তামিম ও লিটনের ভিত্তি মূল্য ছিল ৬০ হাজার পাউন্ড, এছাড়া তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামের ৫০ হাজার পাউন্ড।

টুর্নামেন্টটির আসন্ন আসরের জন্য ৮৯০ জন ক্রিকেটার ড্রাফটে নিজেদের নাম জমা দিয়েছিলেন। যদিও মাত্র ৭৫টি জায়গা খালি ছিল। বাংলাদেশী ক্রিকেটাররাও ছাড়াও দ্য হান্ড্রেড ড্রাফটে দল পাননি তারকা অনেক ক্রিকেটার। বিশেষ করে জেসন রয়, ডেভিড ওয়ার্নার এমনকি পাকিস্তানের বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের মতো ক্রিকেটাররাও দল পাননি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে