সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

ইউক্রেন সংকট

শান্তিপূর্ণ সমাধান চায়

রাশিয়া :ল্যাভরভ

ম যাযাদি ডেস্ক

ইউক্রেন সংকটের শান্তিপূর্ণ সমাধান চায় রাশিয়া, এমন কথা বলেছেন, দেশটির পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ। তিনি বলেন, এ ব্যাপারে মস্কো অঙ্গীকারাবদ্ধ। বুধবার 'অরগানাইজেশন ফর সিকিউরিটি অ্যান্ড কোঅপারেশন ইন ইউরোপ'র (ওএসসিই) চেয়ারপারসনের সঙ্গে এক ফোনালাপে নিজ দেশের এমন অবস্থানের কথা জানান তিনি।

সম্প্রতি ইউক্রেন সীমান্তে রাশিয়ার ব্যাপক সেনা সমাবেশের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে যুক্তরাষ্ট্র, জার্মানি, ইউরোপীয় ইউনিয়ন ও ন্যাটো। এ ইসু্যতে পশ্চিমাদের ব্যাপক চাপের মুখে পড়ে মস্কো।

এর মধ্যেই বুধবার বিষয়টি নিয়ে সুইডেনের পররাষ্ট্রমন্ত্রী এবং ওএসসিই-এর বর্তমান চেয়ারপারসনের সঙ্গে কথা বলেন ল্যাভরভ। দুই নেতার এই ফোনালাপে ওএসসিইকে পক্ষপাতিত্বের ঊর্ধ্বে উঠে পরিস্থিতি পর্যবেক্ষণের আহ্বান জানান রুশ পররাষ্ট্রমন্ত্রী।

সংবাদসূত্র : আল-জাজিরা

ইরাকের বিমানবন্দরে

হামলা, নিহত ১

ম যাযাদি ডেস্ক

ইরাকের উত্তরাঞ্চলীয় প্রদেশ কুর্দিস্তানের এরবিল শহরে মার্কিন ও তুরস্কের সেনাবাহিনীকে লক্ষ্য করে পরপর কয়েকটি হামলা হয়েছে। বুধবার মধ্যরাতের দিকে এই হামলাগুলো হয়েছে বলে জানিয়েছেন কুর্দিস্তান প্রাদেশিক সরকারের কর্মকর্তারা।

হামলায় মার্কিন বাহিনীতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি, তবে তুর্কি বাহিনীর এক সদস্য মারা গেছে।

বুধবার মধ্যরাতের দিকে এরবিল বিমানবন্দরে বিস্ফোরক ভর্তি ড্রোন হামলার ঘটনা ঘটে। প্রায় একই সময়ে বিমানবন্দর সংলগ্ন মার্কিন সামরিক ঘাঁটি লক্ষ্য করে চালানো হয় রকেট হামলা।

এই হামলার আগে একইদিন এরবিলের পশ্চিমাঞ্চলে তুরস্কের সামরিক ঘাঁটিতে জোড়া রকেট হামলা ঘটে। হামলায় তুরস্কের এক সেনাসদস্য নিহত হয়েছে বলে নিশ্চিত করেছেন ইরাকের নিরাপত্তা বাহিনীর কর্মকর্তারা। সংবাদসূত্র : রয়টার্স

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে