সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ
মমতা বন্দ্যোপাধ্যায়

মমতার মনোনয়নপত্র বাতিলের দাবি

বিজেপির

ম যাযাদি ডেস্ক

কলকাতার ভবানীপুর আসনের উপনির্বাচনে তৃণমূল কংগ্রেসের হয়ে অংশ নিচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্রের সঙ্গে জমা দিয়েছেন হলফনামা। তবে এই হলফনামায় অসঙ্গতি রয়েছে বলে দাবি করেছে বিজেপি। মঙ্গলবার এর জের ধরে মমতার প্রার্থিতা বাতিলের আবেদন করেছে দলটি।

ভারতের আইন অনুযায়ী, নির্বাচনে অংশ নিতে একজন প্রার্থীকে মনোনয়নপত্রের সঙ্গে হলফনামা দাখিল করতে হয়। সেখানে প্রার্থীর যাবতীয় স্থাবর ও অস্থাবর সম্পত্তির হিসাব দিতে হয়। সেই সঙ্গে তার বিরুদ্ধে কোনো ফৌজদারি মামলা আদালতে আছে কি-না, তাও জানাতে হয়।

এই হলফনামায় মমতা ফৌজদারি মামলার তথ্য গোপন করেছেন উলেস্নখ করে মঙ্গলবার তার মনোনয়নপত্র বাতিলের আবেদন করেন সজল ঘোষাল। তিনি ভবানীপুর উপনির্বাচনে বিজেপির প্রার্থী প্রিয়াংকা টিবরেওয়ালের মুখ্য নির্বাচনী এজেন্ট হিসেবে কাজ করছেন। সজল ঘোষাল বলেন, মমতার বিরুদ্ধে আসামেই পাঁচটি ফৌজদারি মামলা রয়েছে। হলফনামায় ওই মামলাগুলোর কথা এড়িয়ে গেছেন তিনি।

নাতির বন্ধুকে বিয়ে করলেন ৬১ বছরের নারী

ম যাযাদি ডেস্ক

নাতির বয়স ১৭। তার বন্ধুর বয়স ২৪। আর সেই বন্ধুর প্রেমেই পাগল হন নাতির ৬১ বছরের দাদি। শেষ পর্যন্ত সেই তরুণকে বিয়েও করেন তিনি। নেটমাধ্যমে লাইভ দেখানো হয়েছে সেই বিয়ের অনুষ্ঠানও।

যুক্তরাষ্ট্রে বসবাসরত ৬১ বছর বয়সি ওই কনের নাম শেরিল ম্যাকগ্রেগর। আর তার স্বামীর নাম কোরান ম্যাককেইন।

জানা গেছে, অসম বয়সি এই স্বামী-স্ত্রীর পরিচয় ২০১২ সালে। তখন কোরান ম্যাককেইনের বয়স ছিল মাত্র ১৫। তিনি শেরিল ম্যাকগ্রেগরের ছেলের খাবারের দোকানে কাজ করতেন। সেই যোগাযোগ প্রাথমিকভাবে গড়ে উঠলেও শেষে তা বন্ধ হয়ে যায়। ফের ২০২০ সালে গড়ে ওঠে যোগাযোগ। তখন থেকে নিয়মিত কথা হতে থাকে তাদের। শেষে একদিন একটি ক্যাফেতে হঠাৎই আংটি নিয়ে শেরিলকে বিয়ের প্রস্তাব দেন কোরান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে