ভারতে কৃষক বিক্ষোভ কেন্দ্রে হাত-পা কাটা মরদেহ

ভারতে কৃষক বিক্ষোভ কেন্দ্রে হাত-পা কাটা মরদেহ

ভারতের দিলিস্নর সিংঘু সীমানায় কৃষক বিক্ষোভ কেন্দ্রে পুলিশ ব্যারিকেডের ওপর এক তরুণের উল্টে রাখা মরদেহ পাওয়া গেছে। খুনের পর হাত-পা কাটা অবস্থায় ওই তরুণের মরদেহ ওই ব্যারিকেডে ঝুলিয়ে দেওয়া হয়। শুক্রবার পুলিশ তার মৃতদেহ উদ্ধার করেছে। এই ঘটনায় শুরু হয়েছে রাজনৈতিক উত্তেজনা। কৃষকদের মধ্যে ছড়িয়েছে তীব্র অসন্তোষ। সংবাদসূত্র : এনডিটিভি, ইনডিয়া টাইমস

পুলিশ জানিয়েছে, নিহতের বয়স ৩৫ বছর। স্থানীয় সময় শুক্রবার ভোর ৫টা নাগাদ মরদেহটি প্রথম দেখতে পাওয়া যায়। কুন্দলি থানার পুলিশ মৃতদেহটি উদ্ধার করে। পুলিশ জানিয়েছে, নৃশংসভাবে খুন করা হয়েছে ওই ব্যক্তিকে। নিহতের হাত কবজি থেকে কেটে নেওয়া হয়েছে। শুধু তাই নয়, গোড়ালি থেকে কেটে নেওয়া হয়েছে একটি পায়ের পাতাও।

স্থানীয় ডিএসপি হংসরাজ জানিয়েছেন, এই ঘটনার সঙ্গে কে বা কারা দায়ী, তা জানা যায়নি। অজ্ঞাতদের দায়ী করে মামলা দায়ের হয়েছে বলে জানান তিনি। তিনি জানান, হরিয়ানার সোনিপথ জেলার কুন্দলিতে ওই হত্যাকান্ড ঘটেছে। ঘটনাটির তদন্ত চললেও এখনো কেউ গ্রেপ্তার হয়নি।

পুলিশ জানিয়েছে, নিহত ব্যক্তি লাখবির সিং (৩৫) পাঞ্জাবের টাম তারান জেলার বাসিন্দা। তিনি শ্রমিকের কাজ করতেন। স্ত্রী, বোন এবং তিন মেয়ে রয়েছে তার। সবচেয়ে বড় মেয়েটির বয়স ১২ বছর।

নৃশংস ওই হত্যাকান্ডের জন্য শিখ গ্রম্নপ 'নিহংস'কে দায়ী করা হচ্ছে। হত্যাকান্ডের যে ভিডিও ছড়িয়ে পড়েছে, তাতে দেখা গেছে, নিহংস গ্রম্নপটি লাখবির সিংকে ঘিরে তার কবজি কেটে দেয়। তীব্র যন্ত্রণায় কুকড়ে ওঠেন লাখবির। তবে তাকে কেউ সাহায্য করতে এগিয়ে যায়নি। শিখ ধর্মগ্রন্থকে অপমান করায় লাখবির সিংকে হত্যা করে নিহংস গ্রম্নপটি। পরে তার মরদেহটি পুলিশ ব্যারিকেডে ঝুলিয়ে দেওয়া হয়। কৃষক বিক্ষোভে নেতৃত্ব দেওয়া জোট সংযুক্ত কিষাণ মোর্চা ওই হত্যাকান্ডের নিন্দা জানিয়েছে। লাখবির সিং এবং নিহংস গ্রম্নপ উভয় থেকেই দূরত্ব বজায় রেখেছে জোটটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে