বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
নিহত তিন

কোপেনহেগেনে শপিং মলে এলোপাতাড়ি গুলি

ম হামলাকারী সন্দেহে ২২ বছরের এক তরুণ গ্রেপ্তার
ম যাযাদি ডেস্ক
  ০৫ জুলাই ২০২২, ০০:০০
কোপেনহেগেনে শপিং মলে এলোপাতাড়ি গুলি

ডেনমার্কে একটি শপিং মলে এলোপাতাড়ি গুলি চালিয়েছে বন্দুকধারী। স্থানীয় মেয়র হতাহতের সংখ্যা উলেস্নখ করতে পারেননি। তবে পুলিশ প্রাথমিকভাবে তিনজন নিহতের খবর নিশ্চিত করেছে। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছেন অনেকে। দেশটির রাজধানী কোপেনহেগেনে স্থানীয় সময় রোববার বিকালে 'ফিল্ডস' নামের ওই শপিং মলে এই গুলির ঘটনা ঘটে। হামলার সঙ্গে জড়িত সন্দেহে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার বয়স ২২ বছর। সংবাদসূত্র : বিবিসি, এএফপি, রয়টার্স, ডিপিএ

পুলিশ এ ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে। আর হামলাটি সন্ত্রাসবাদী ঘটনা কিনা, তা পুলিশ খতিয়ে দেখছে। কোপেনহেগেন এয়ারপোর্টের কাছে ফিল্ডস শপিং মলে গুলি চালনার ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, তিনজন মারা গেছেন, তিনজনের অবস্থা আশঙ্কাজনক এবং আহত বহু। বিকাল সাড়ে ৫টা নাগাদ এক বন্দুকধারী নির্বিচারে গুলি চালাতে থাকে। পুলিশ পরে তাকে গ্রেপ্তার করেছে। অভিযুক্ত ডেনমার্কেরই নাগরিক। তার বয়স ২২ বছর। তার হাতে একটা বড় বন্দুক ছিল। কোনো একটি বিশেষ জায়গায় নয়, বন্দুকধারী শপিং মলের বিভিন্ন জায়গায় গিয়ে গুলি চালায়। পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তির সম্ভবত আর কোনো সঙ্গী ছিল না। পুলিশ প্রধান বলেছেন, সন্ত্রাসবাদের বিষয়টি তারা উড়িয়ে দিচ্ছেন না।

স্থানীয় মিডিয়ায় প্রকাশ করা ছবিতে দেখা যাচ্ছে, শপিং মলে প্রচুর পুলিশ রয়েছে এবং মানুষ সেখান থেকে ছুটে বের হচ্ছে। পুলিশ জানিয়েছে, রোববার সন্ধ্যায় ওখানে প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে। শহরের অন্য জায়গাতেও প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে। ওই বন্দুকধারীর আর কোনো সঙ্গী ছিল কি-না, তা খোঁজ করে দেখা হচ্ছে।

স্থানীয় সংবাদপত্র বেরলিঙ্গস্কে মলের প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলেছে। তারা জানিয়েছে, গুলি চলতে শুরু করার পরই মানুষ দ্রম্নত শপিং মল থেকে বের হতে চান। মলের একটি দোকানের কর্মী জোহানসেন বলেছেন, তিনি পরপর বেশ কয়েক রাউন্ড গুলির শব্দ শোনেন। তিনি তখন দোকানে কাউন্টারের পেছনে ছিলেন। তিনি দেখতে পান, মানুষ দৌড়ে পালাতে চাইছে।

আরেক প্রত্যক্ষদর্শী লেভান্ডভস্কি জানিয়েছেন, মানুষ প্রথমে ভেবেছিল, কোনো চোর ঢুকে পড়েছে। তারপরই তিনি গুলির শব্দ পান। তিনি তখন কাউন্টারের পেছনে চলে যান। বন্দুকধারী মানুষকে লক্ষ্য করে গুলি চালাচ্ছিল।

বহুতল এই মার্কেটটি কোপেনহেগেনের কেন্দ্রস্থল থেকে প্রায় পাঁচ কিলোমিটার দূরে। এই মলের কাছেই রয়্যাল এরিনা। সেখানে রক স্টার হ্যারি স্টাইলসের অনুষ্ঠান কয়েক ঘণ্টা পরেই শুরু হওয়ার কথা ছিল। হামলার পরে সেই অনুষ্ঠান বাতিল করা হয়। পরে রক স্টার টুইট করে বলেছেন, 'এই ঘটনায় মৃতদের পরিবারকে সহানুভূতি জানাচ্ছি। তাদের সবার জন্য প্রার্থনা করছি। আমি শোকস্তব্ধ।' এ ছাড়াও একটি সাইকেল রেসিং ইভেন্টও বাতিল করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে