সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ভারতের মণিপুর ফের রক্তাক্ত, গুলিতে নিহত তিন

যাযাদি ডেস্ক
  ১৯ আগস্ট ২০২৩, ০০:০০

ভারতের স্বাধীনতা দিবসে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দাবি করেছিলেন, মণিপুরে শান্তি ফিরেছে। কিন্তু তার দাবির দুদিন পরই ফের রক্তাক্ত হলো ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় এই রাজ্যটি। শুক্রবার ভোররাতে সংঘর্ষে প্রাণ হারিয়েছেন অন্তত তিনজন। ঘটনাটি ঘটেছে রাজ্যের উখরুল জেলায়। পুলিশ জানিয়েছে, নিহত তিনজনই কুকি সম্প্রদায়ভুক্ত। সংবাদসূত্র : ইনডিয়ান এক্সপ্রেস

প্রসঙ্গত, অগ্নিগর্ভ মণিপুরে শেষবার নিহতের খবর পাওয়া গিয়েছিল গত ৫ আগস্ট। প্রায় সপ্তাহ দুয়েকের জন্য থামলেও শুক্রবার ফের সেই রাজ্যে মৃতু্যর মিছিল শুরু হলো। এরই মধ্যে মণিপুরে মৃতের সংখ্যা ১৬০ ছাড়িয়েছে। প্রসঙ্গত, গত ৫ আগস্ট জাতিগত সংঘর্ষের মধ্যে পড়ে প্রাণ হারান দুই কুকি ও তিন মেইতেই।

পুলিশ জানিয়েছে, স্থানীয় সময় শুক্রবার ভোর সাড়ে ৪টা নাগাদ থৌয়াই কুকি গ্রামে হামলা চালায় কয়েকজন দুষ্কৃতকারী। পাহাড় সংলগ্ন এলাকা থেকেই গ্রামের দিকে গুলি ছুড়তে শুরু করে তারা। গ্রামের রক্ষীদের লক্ষ্য করেই গুলি ছোড়া হয়। এতে ঘটনাস্থলেই নিহত হন তিনজন। প্রাথমিকভাবে অনুমান, নাগা অধু্যষিত এলাকা থেকে এসেছিল দুষ্কৃতকারীরা।

এই ঘটনায় এখনো কেউ আহত হয়নি। তবে এলাকার নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে।

দোষীদের খোঁজে এরই মধ্যেই তলস্নাশি শুরু করেছে মণিপুর পুলিশ ও ভারতীয় সেনার যৌথবাহিনী। তবে এখন পর্যন্ত দুষ্কৃতকারীদের ধরা যায়নি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে