বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

মিয়ানমারে হেলিকপ্টারে গুলি ব্রিগেডিয়ারসহ নিহত ৫

যাযাদি ডেস্ক
  ৩১ জানুয়ারি ২০২৪, ০০:০০
মিয়ানমারে হেলিকপ্টারে গুলি ব্রিগেডিয়ারসহ নিহত ৫

মিয়ানমারের কারেন রাজ্যে সামরিক বাহিনীর একটি হেলিকপ্টারে গুলি চালিয়ে ভূপাতিত করেছে বিদ্রোহীরা। এতে হেলিকপ্টারে থাকা এক ব্রিগেডিয়ার জেনারেল ও নিরাপত্তা বাহিনীর অন্য চার সদস্য নিহত হয়েছেন। সোমবার থাইল্যান্ড সীমান্তের কাছে মিয়ানমারের থিনগান নাইনাং শহরে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে। তথ্যসূত্র : বিবিসি, ইরাবতি

থাইল্যান্ড-ভিত্তিক মিয়ানমারের ইংরেজি দৈনিক ইরাবতির এক প্রতিবেদনে বলা হয়েছে, এ নিয়ে চলতি মাসে মিয়ানমারের জান্তা বাহিনীর তিনটি বিমান বিধ্বস্ত করল দেশটির বিদ্রোহী গোষ্ঠীরা।

ইরাবতি বলছে, জান্তা সেনাবাহিনীর হেলিকপ্টারটি সোমবার বিকালে মিয়াওয়াদ্দি শহরের সীমান্ত সংলগ্ন থিঙ্গান নাইনাংয়ে কারেন ন্যাশনাল লিবারেশন আর্মি (কেএনএলএ) ও তাদের সহযোগী পিপলস ডিফেন্স ফোর্সের যোদ্ধাদের হামলার মুখে পড়ে। কারেন রাজ্যের বিদ্রোহী গোষ্ঠী কারেন ন্যাশনাল ইউনিয়নের (কেএনইউ) সশস্ত্র শাখা হলো কেএনএলএ।

হামলায় জড়িত কেএনএলএর মিত্র প্রতিরোধ শক্তি 'কোবরা কলাম'র একটি সূত্র বলেছে, 'আমরা মেশিনগান, স্নাইপার রাইফেল ও অন্যান্য অস্ত্র থেকে জান্তার হেলিকপ্টারে গুলি ছুড়েছি। গুলিতে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়ে মিয়ানমার জান্তার একটি পদাতিক ডিভিশনের প্রধান, হেলিকপ্টারের পাইলট এবং নিরাপত্তা বাহিনীর অন্য সদস্যরা নিহত হয়েছেন।' কারেন রাজ্যের জাতিগত বিদ্রোহী গোষ্ঠীটি থিনগান নাইনাংয়ে জান্তার হেলিকপ্টারে গুলি চালিয়ে ভূপাতিত করেছে বলে কেএনইউয়ের মুখপাত্র পাদোহ সাউ কালে নিশ্চিত করেছেন।

মিয়ানমারের সেনাবাহিনীর ৪৪তম লাইট ইনফ্যান্ট্রি ডিভিশনের (এলআইডি) নতুন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আয়ে মিন নাউংকে মিয়াওয়াদ্দির থিনগান নাইনাংয়ে এলাকায় নিয়ে যাওয়ার সময় কোবরা কলাম হেলিকপ্টারটি লক্ষ্য করে গুলি চালায়। স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, সেনাবাহিনীর ৪৪তম ডিভিশনের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল আয়ে মিন নাউং এবং অন্য চার সেনা কর্মকর্তা নিহত হয়েছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে