সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
লেবাননে পাল্টা হামলা

ইসরাইলে ক্ষেপণাস্ত্র হামলায় তিন ভারতীয় হতাহত

যাযাদি ডেস্ক
  ০৬ মার্চ ২০২৪, ০০:০০
ইসরাইলে ক্ষেপণাস্ত্র হামলায় তিন ভারতীয় হতাহত

ইসরাইলের উত্তরাঞ্চলীয় সীমান্তের কাছে প্রতিবেশী লেবানন থেকে ছোড়া ট্যাংক-বিধ্বংসী ক্ষেপণাস্ত্রের আঘাতে এক ভারতীয় নাগরিক নিহত ও আরও দুইজন আহত হয়েছেন। সোমবার ইসরাইলের সীমান্ত অঞ্চলীয় এলাকা মার্গালিওটের কাছে একটি ফলের বাগানে এ ঘটনা ঘটেছে বলে কর্মকর্তারা জানিয়েছেন। হতাহত তিনজনই ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালার বাসিন্দা। তথ্যসূত্র : পিটিআই, এনডিটিভি

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ক্ষেপণাস্ত্রটি সোমবার স্থানীয় সময় বেলা ১১টার দিকে ইসরাইলের উত্তরাঞ্চলে অবস্থিত গ্যালিলি অঞ্চলে মোশাভ (সম্মিলিত কৃষি সম্প্রদায়) মার্গালিওটের একটি বাগানে আঘাত হানে বলে উদ্ধারকারী পরিষেবা ম্যাগেন ডেভিড অ্যাডমের (এমডিএ) মুখপাত্র জাকি হেলার জানিয়েছেন।

হামলায় নিহত ওই ভারতীয়র নাম পাটনিবিন ম্যাক্সওয়েল। তিনি কেরালার কোলস্নামের বাসিন্দা। তার মৃতদেহ হাসপাতালে শনাক্ত করা হয়েছে বলে সরকারি বেশ কয়েকটি সূত্র জানিয়েছে। এ ছাড়া আহত দুই ভারতীয়র নাম বুশ জোসেফ জর্জ এবং পল মেলভিন। তাদের চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

সরকারি সূত্রের বরাত দিয়ে পিটিআই বলেছে, 'মুখ ও শরীরে আঘাতের পর জর্জকে পেটাহ টিকভাতে বেইলিনসন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। তার অপারেশন করা হয়েছে, তিনি সুস্থ হয়ে উঠছেন এবং তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। ভারতে তার পরিবারের সঙ্গে তিনি কথা বলতে পারবেন।'

পল মেলভিন এই হামলায় সামান্য আহত হয়েছেন এবং ইসরাইলের উত্তরাঞ্চলীয় শহর সাফেদের জিভ হাসপাতালে ভর্তি রয়েছেন। তিনি কেরালার ইদুক্কি জেলার বাসিন্দা। ম্যাগেন ডেভিড অ্যাডম (এমডিএ) এর আগে বলেছিল, হামলায় একজন বিদেশি কর্মী নিহত এবং আরও সাতজন আহত হয়েছেন।

সোমবার এই হামলাটি লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুলস্নাহ চালিয়েছে বলে মনে করা হচ্ছে। গাজা উপত্যকায় ইসরাইলি আগ্রাসন শুরুর পর হামাসের সমর্থনে গত বছরের ৮ অক্টোবর থেকে প্রতিদিন ইসরাইলের উত্তরাঞ্চলে রকেট, ক্ষেপণাস্ত্র এবং ড্রোন নিক্ষেপ করছে ইরান সমর্থিত এই গোষ্ঠীটি।

এমডিএ জানিয়েছে, হামলায় মোট সাতজন বিদেশি কর্মী আহত হয়েছেন। তাদের মধ্যে দুইজনের অবস্থা গুরুতর এবং তাদের অ্যাম্বুলেন্স ও ইসরাইলি বিমান বাহিনীর হেলিকপ্টারে করে বেইলিনসন, রামবাম এবং জিভ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

সোমবার ইসরাইলি ডিফেন্স ফোর্সেস (আইডিএফ) বলেছে, তারা কামান থেকে গোলাবর্ষণের মাধ্যমে ক্ষেপণাস্ত্রের উৎক্ষেপণস্থলে হামলা করেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে