সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
কেজরিওয়াল

মুখ্যমন্ত্রিত্ব থেকে সরানোর মামলা খারিজ হাইকোর্টে

যাযাদি ডেস্ক
  ০৫ এপ্রিল ২০২৪, ০০:০০
মুখ্যমন্ত্রিত্ব থেকে সরানোর মামলা খারিজ হাইকোর্টে

আবগারি দুর্নীতি মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর হাতে গ্রেপ্তার হয়েছেন ভারতের রাজধানী দিলিস্নর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। জেল থেকেই তিনি মুখ্যমন্ত্রীর দায়িত্ব সামলাচ্ছেন। তাকে মুখ্যমন্ত্রীর পদ থেকে অপসারণের আর্জি জানিয়ে দিলিস্ন হাইকোর্টে মামলা হয়েছিল। বৃহস্পতিবার সেই মামলা খারিজ করে দিয়েছে দিলিস্ন হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মনমোহনের নেতৃত্বাধীন বেঞ্চ। এই নিয়ে তৃতীয়বার একই আর্জির মামলা খারিজ করল আদালত।

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি এই মামলা খারিজ করে দিয়ে মন্তব্য করেছেন, 'তিনি মুখ্যমন্ত্রী থাকবেন কি না, সেটা তার বিষয়। গণতন্ত্রকে নিজের পথে চলতে দিন।' এই মামলাটি দায়ের করেছিলেন 'হিন্দু সেনা' নামে একটি সংগঠনের সভাপতি বিষ্ণু গুপ্ত।

গত রোববার কেজরিওয়ালের গ্রেপ্তারের বিরুদ্ধে দিলিস্নতে বিরোধী দলগুলোর জোট 'ইনডিয়া' সমাবেশ করেছিল। যে সমাবেশে ভিড় ছিল চোখে পড়ার মতো। পরের দিন সোমবার আবগারি মামলায় কেজরিওয়ালের ইডি হেফাজতের মেয়াদ শেষ হয়। দিলিস্নর মুখ্যমন্ত্রীকে জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দেন বিশেষ আদালতের বিচারক।

স্বামীর শুনানিতে হাজির থাকতে দিলিস্নর রাউস অ্যাভিনিউ আদালতে এদিন হাজির ছিলেন স্ত্রী সুনীতা কেজরিওয়াল। আদালত থেকে বেরিয়ে সুনীতা কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে স্বৈরাচার চালানোর অভিযোগ তুলেছিলেন। বলেছিলেন, 'কেন তাকে (কেজরিওয়াল) জেলে পাঠানো হলো? ওদের (বিজেপি) একটাই লক্ষ্য, লোকসভা ভোটের সময় তাকে জেলের ভেতরে রাখা।'

আবগারি মামলায় গত ২১ মার্চ দিলিস্নর মুখ্যমন্ত্রীর বাসভবনে তলস্নাশি অভিযান চালায় ইডি। তারপর রাতে তাকে গ্রেপ্তার করে তারা। তথ্যসূত্র : এবিপি নিউজ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে