বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
কংগ্রেসের ইশতেহার

বিজেপি আমলের দুর্নীতির তদন্ত করবে কংগ্রেস

যাযাদি ডেস্ক
  ০৭ এপ্রিল ২০২৪, ০০:০০
বিজেপি আমলের দুর্নীতির তদন্ত করবে কংগ্রেস

কেন্দ্রে ক্ষমতায় ফিরলেই বিজেপি আমলের সব দুর্নীতির তদন্ত হবে বলে নির্বাচনী ইশতেহারে উলেস্নখ করেছে কংগ্রেস। দলটির দাবি, মোদির সময়ে বহু দুর্নীতির ওপর পর্দা দিয়ে ঢেকে রাখা হয়েছে। সে সব পর্দা সরবে কংগ্রেস ক্ষমতায় ফিরলেই। তথ্যসূত্র : টাইমস অব ইনডিয়া

দলের লোকসভা নির্বাচনের ইশতেহার ৪৮ পৃষ্ঠার 'ন্যায়পত্রে' জানানো হয়েছে, গত ১০ বছরে বিজেপি তথা এনডিএ সরকারের পক্ষ থেকে গৃহীত বেশ কিছু পদক্ষেপের বাস্তব হলো দুর্নীতির ওপর পর্দা দেওয়ার চেষ্টা। যেমন নোটবন্দি, রাফায়েল চুক্তি, পেগাসাস স্পাইওয়ার ও নির্বাচনী বন্ড। কংগ্রেস এই সব সন্দেহজনক বিষয়ের তদন্ত করবে এবং সেই সব মানুষকে আইনের আওতায় নিয়ে আসবে, যারা অনৈতিকভাবে অবৈধ সুবিধা লাভ করেছে। বলা হয়েছে, এই নির্বাচন গণতন্ত্র ও সংবিধান বাঁচানোর নির্বাচন।

গত কয়েক বছর ধরেই এই ইসু্যগুলো নিয়ে সরব রাহুল গান্ধী। নোট বাতিলের পর থেকেই এটিকে ভারতের অর্থনীতির জন্য বিরাট ধাক্কা হিসেবে বর্ণনা করে এসেছেন তিনি। ২০১৯ সালের নির্বাচনে রাফায়েল যুদ্ধবিমানকেই মূল ইসু্য করেছিল কংগ্রেস। পেগাসাস নিয়েও দীর্ঘদিন আন্দোলন হয়েছে। কিন্তু কোনো আন্দোলনই কংগ্রেসের জন্য সেভাবে ফলপ্রসূ হয়নি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে