বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

কংগ্রেসের ইশতেহারে মুসলিম লিগের ভাবনা তোপ মোদির

যাযাদি ডেস্ক
  ০৮ এপ্রিল ২০২৪, ০০:০০
কংগ্রেসের ইশতেহারে মুসলিম লিগের ভাবনা তোপ মোদির

রামমন্দির, সিএএ, গ্যাসের দাম কমানোর পরও দেশজুড়ে ভোটপ্রচারে ঘাম ঝরাচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এরই ধারাবাহিকতায় শনিবার রাজস্থানের আজমির শরিফের এক নির্বাচনী জনসভায় কংগ্রেসকে একহাত নিয়েছেন তিনি। মোদির দাবি, রাহুল গান্ধীর দলের ইশতেহার মিথ্যায় ভরা। মোদি বলেন, এর পাতায় পাতায় ভারত ভাঙার চক্রান্ত রয়েছে। তথ্যসূত্র : এনডিটিভি, এবিপি

আজমির শরিফের জনসভায় মোদি আরও বলেন, স্বাধীনতার সময় মুসলিম লিগ যে চিন্তা-ভাবনা করত, কংগ্রেসের ইশতেহারে সে ধরনের চিন্তাভাবনা প্রতিফলিত হয়েছে।' ভারতের প্রধানমন্ত্রী আরও বলেন, 'মুসলিম লিগ মার্কা ইশতেহারের সবকিছুই এরই মধ্যে দখল করেছে বামপন্থিরা। আজ কংগ্রেসের কাছে আদর্শ বা নীতি কোনো কিছুই নেই। মনে হচ্ছে, কংগ্রেস যেন সবকিছুই চুক্তিতে দিয়ে দিয়েছে, পুরো দলটিকে আউটসোর্স করতে হচ্ছে। এরপর দুর্নীতির প্রশ্নেও কংগ্রেসকে আক্রমণ করেন মোদি।

এর আগে আগামী লোকসভা নির্বাচনকে সামনে রেখে ইশতেহারে প্রকাশ করেছে কংগ্রেস। ইশতেহারে মূলত পাঁচটি ন্যায়ে জোর দেওয়া হয়েছে। নারীদের জন্য ন্যায়, তরুণদের জন্য ন্যায়, কৃষকদের জন্য ন্যায়, শ্রমিকদের জন্য ন্যায় ও সামাজিক ন্যায়। এই পাঁচ ন্যায়ের অধীনে মোট ২৫টি গ্যারান্টির কথা বলেছে কংগ্রেস।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে