বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

বৃষ্টির পানিতে ভাসছে আরব আমিরাত

যাযাদি ডেস্ক
  ১৮ এপ্রিল ২০২৪, ০০:০০
বৃষ্টির পানিতে ভাসছে আরব আমিরাত

ভারী বৃষ্টিপাতে থমকে গেছে সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) জীবনযাত্রা। দেশটির আবহাওয়া অফিসের তথ্য বলছে, সবশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে যে পরিমাণ বৃষ্টিপাত হয়েছে তা গত ৭৫ বছরের রেকর্ড ভেঙেছে। বুধবার (১৭ এপ্রিল) খালিজ টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়।

প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার (১৬ এপ্রিল) সংযুক্ত আরব আমিরাতে রেকর্ড ভাঙা বৃষ্টিপাত হয়েছে। যা ১৯৪৯ সালে তথ্য সংগ্রহ শুরু হওয়ার পর থেকে নথিভুক্ত সব বন্যার রেকর্ডকে ছাড়িয়ে গেছে।

ন্যাশনাল সেন্টার অব মেটিওরোলজি জানিয়েছে, এখন পর্যন্ত দেশটির আল আইনের 'খতম আল শাকলা' এলাকায় সর্বোচ্চ বৃষ্টিপাত ২৫৪ মিলিমিটার রেকর্ড করা হয়েছে।

এদিকে, টানা বৃষ্টিপাতের প্রভাবে আরব আমিরাতের বেশকিছু এলাকা পস্নাবিত হয়েছে। এমকি ভারী বর্ষণে দুবাই বিমানবন্দরের রানওয়ে ডুবে গেছে। অব্যাহত বৃষ্টিপাতের কারণে বিমানবন্দরের কার্যক্রম ব্যাহত হচ্ছে।

এদিকে বন্যায় বেশকিছু এলাকার বাড়িঘরের ক্ষয়ক্ষতি হয়েছে। একই সঙ্গে বন্যার পানির তোড়ে ভেসে গেছে অনেক যানবাহন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা গেছে, অনেক মানুষ বন্যার কারণে আটকা পড়ে আছেন।

এ পরস্থিতিতে দুবাইয়ের সড়ক পরিবহণ কর্তৃপক্ষ এসব এলাকায় যাতায়াতকারী গাড়িগুলোকে সাবধানে চলাচল করতে নির্দেশ দিয়েছে। একই সঙ্গে সংশ্লিষ্ট পুলিশ বাহিনী, বেসামরিক কর্তৃপক্ষ ও জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সঙ্গে যুক্ত হয়ে জরুরি তৎপরতা শুরু করতে নির্দেশ দেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে