শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

জবিতে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত

শিক্ষা জগৎ ডেস্ক
  ১২ অক্টোবর ২০২৩, ০০:০০

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) 'মানসিক স্বাস্থ্য সার্বজনীন মানবাধিকার'- এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস-২০২৩ পালিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের কাউন্সিলিং সেন্টার এবং মনোবিজ্ঞান বিভাগের যৌথ আয়োজনে ১০ অক্টোবর দিবসটি পালন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের (ভারপ্রাপ্ত উপাচার্য) কোষাধ্যক্ষ অধ্যাপক ডক্টর কামালউদ্দীন আহমদ। দিবসটি উপলক্ষে ক্যাম্পাসে একটি সচেতনতামূলকর্ যালি ও বিজ্ঞান অনুষদের মাঠে শিক্ষার্থীরা একটি স্টলে আত্মহত্যাবিরোধী বিভিন্ন পোস্টার প্রদর্শনীর আয়োজন করেন। এ সময় শিক্ষার্থীদের তৈরি করা পস্ন্যাকার্ড, পোস্টারে আত্মহত্যা প্রতিরোধে বিভিন্ন সচেতনতা এবং অনুপ্রেরণামূলক উক্তি দেখা যায়।

কাউন্সিলিং সেন্টারের পরিচালনা কমিটির আহ্বায়ক অধ্যাপক ডক্টর নূর মোহাম্মদ বলেন, প্রতি বছরের মতো এ বছরেও ১০ অক্টোবর বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত হচ্ছে। আজকের এই ক্যাম্পেইন আর কর্মসূচির মাধ্যমে আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী সবার মানসিক স্বাস্থ্যসেবা নিশ্চিতের চেষ্টা করছি।

এ সময় আরও উপস্থিত ছিলেন লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ডক্টর মনিরুজ্জামান খন্দকার, মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডক্টর মুহাম্মদ আকরাম উজ্জামানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে