সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

প্রধানমন্ত্রীর জন্মদিনে ঝিলিকের দুই গান

ম বিনোদন রিপোর্ট

আগামী ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন।

তার জন্মদিন উপলক্ষে এবার একসঙ্গে দুটি গানে কণ্ঠ দিয়েছেন শিল্পী জিনিতা আহমেদ ঝিলিক। বৃহস্পতিবার বাংলাদেশ বেতারের প্রযোজনায় গান দুটির কণ্ঠ ধারণ সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন এই গায়িকা। গত বছর সরকার প্রধানের জন্মদিন উপলক্ষে 'শুভ জন্মদিন হে বঙ্গবন্ধু কন্যা' শিরোনামে একটি গান করেছিলেন তিনি। এবারে গাইলেন দুটি। এ বিষয়ে ঝিলিক বলেন, ''একটি গানের শিরোনাম 'তুমি জাতির পিতার সুযোগ্য কন্যা', গানটির গীতিকার নাসির আহমেদ। অন্য গানটির শিরোনাম 'হে জননী বঙ্গকন্যা'। এই গানটির গীতিকার মো. কামরুল হাসান এবং সংগীত আয়োজন মকসুদ জামিল মিন্টুর।''

শেখ হাসিনাকে নিয়ে গান করার অভিজ্ঞতা জানিয়ে ঝিলিক বলেন, 'প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে গান করতে পারাটা আমার জন্য সৌভাগ্যের বিষয়। শেখ হাসিনাকে নিয়ে একটি গানে বর্ণনা করা অসম্ভব। তবুও ভালোবাসা এবং শ্রদ্ধা থেকে গানটি গেয়েছি। গান দুটি সবার ভালো লাগবে বলে আশা করছি।'

যুক্তরাষ্ট্রের ৭০ প্রেক্ষাগৃহে 'পরাণ'

ম বিনোদন রিপোর্ট

দেশের দর্শকদের মুগ্ধ করে এবার যুক্তরাষ্ট্রের ২৫টি অঙ্গরাজ্যের ৭০টি সিনেমা হলে দেখা যাচ্ছে বাংলাদেশের 'পরাণ' সিনেমাটি। বায়োস্কোপ ফিল্মসের পরিবেশনায় গতকাল ২৩ সেপ্টেম্বর থেকে সিনেমাটি একযোগে প্রদর্শিত হচ্ছে। 'পরাণ' দেখা যাবে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক, নিউজার্সি, পেনসিলভেনিয়া, কানেটিকাট, ম্যাসাচুসেটস, ম্যারিল্যান্ড, ভার্জিনিয়া, জর্জিয়া, ফ্লোরিডা, টেক্সাস, আলাবামা, লুসিয়ানা, নর্থ ক্যারোলাইনা, ওহাইও, ওকলাহোমা, মিশিগান, ইলিয়ন, কলোরাডো, মিসোরি, কানসাস, ইউটাহ, অরেগন, ওয়াশিংটন, অ্যারিজোনা, ক্যালিফোর্নিয়ার প্রেক্ষাগৃহে। সিনেমাটির পরিবেশক বায়োস্কোপ ফিল্মসের সিইও রাজ হামিদ বলেন, 'পরাণ' মুক্তির পর থেকেই যুক্তরাষ্ট্রের প্রবাসী বাঙালিরা দেখার জন্য মুখিয়ে রয়েছেন। অবশেষে সবার আগ্রহে সিনেমাটি সেখানে প্রদর্শিত হচ্ছে। শুরু থেকেই সিনেমাটির অগ্রিম টিকিট বিক্রির ধুম পড়েছে। সিনেমাটি নিয়ে আমরা দারুণ আশাবাদী। বায়োস্কোপ ফিল্মসের ব্যবস্থাপনা পরিচালক রুবনা রশিদ বলেন, 'পরাণ' সিনেমা নিয়ে দর্শকের আগ্রহ দেখে আমরা মুগ্ধ। পরিবার নিয়ে দেখার মতো একটি সিনেমা। সবাইকে ছবিটি দেখার জন্য অনুরোধ করছি।

গত ঈদুল আজহায় লাইভ টেকনোলজিস প্রযোজিত রায়হান রাফি পরিচালিত 'পরাণ' সিনেমাটি মুক্তি পায়। এ বছরের ব্যবসাসফল ছবির তালিকায় উঠে এসেছে সিনেমাটি। শুধু তাই নয়, এই সিনেমার 'চলো নিরালায়' গানটি রীতিমতো ভাইরাল হয়েছে। সিনেমার এমন সফলতায় দারুণ খুশি 'পরাণ'-এর কলাকুশলীরা। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহান, রাশেদ মামুন অপু, শহীদুজ্জামান সেলিম, রোজী সিদ্দিকী, শিল্পী সরকার, নাসির উদ্দিন খান প্রমুখ।

মঞ্চে আজ 'গুনজান বিবির পালা'

ম বিনোদন রিপোর্ট

আজ সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে প্রদর্শিত হবে পদাতিক নাট্য সংসদের ৪১তম প্রযোজনা 'গুনজান বিবির পালা'। নাটকটির রচনা ও নির্দেশনা দিচ্ছেন সায়িক সিদ্দিকী। নির্দেশক বলেন, নাটকে অনেকটা অংশ আমরা ঐতিহ্যবাহী পালার আঙ্গিকে করার চেষ্টা করেছি। যে পালা থাকে গ্রামের আসরে বয়াতিদের এক শৈল্পিক নাট্য বয়ান। সেই শিল্পের আঙ্গিক প্রায় ৪ মাস পরিশ্রম করে আমাদের পদাতিকের ছেলে-মেয়েরা কিছুটা স্পর্শ করার চেষ্টা করেছে। আমাদের সবার এই এত দিনের পরিশ্রমের মাধ্যমে তুলে আনা কাজটি আপনাদের মনে এতটুকু ভালো লাগার জন্ম দিতে পারে তাহলে আমাদের সকল চেষ্টা সার্থক।

নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন মমিনুল হক দীপু, মশিউর রহমান, শামছি আরা সায়েকা, শাখাওয়াত হোসেন শিমুল, পুষ্প, ইকরাম, সালমান শুভ, আবু নাসেম লিমন, মোহাম্মদ ইমরান খাঁন, শরীফুল ইসলাম, জবা, শোভন, জিয়া, জেনি, রোজা প্রমুখ। নাটকটির মঞ্চ পরিকল্পনায় রয়েছেন সঞ্জীব কুমার দে, আলোক পরিকল্পনায় অতিকুল ইসলাম জয়, পোশাক, দ্রব্য ও কোরিওগ্রাফি সৈয়দা শামছি আরা সায়েকা, সংগীত হামিদুর রহমান পাপ্পু, হুমায়ন আজম রেওয়াজ, জামান, মনির দেওয়ান ও রাশেদ। নাটকটির প্রযোজনা অধিকর্তা সৈয়দ ইশতিয়াক হোসাইন টিটো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে