শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
সা ক্ষা ৎ কা র

বিটিভি সবদিক থেকেই পিছিয়ে আছে

শেহতাজ মুনিরা হাশেম- দর্শকের কাছে শেহতাজ নামেই পরিচিত। একজন স্টাইলিশ, সৌন্দর্যসচেতন ব্যক্তিত্ব, আকর্ষণীয়া মডেল ও অভিনেত্রী। পেইন্টিংও জানেন। সম্প্রতি গায়ক প্রীতম হাসানের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন। এ অভিনেত্রীর নতুন বছর, নতুন কাজসহ নানা বিষয়ে কথা বলেছেন মাতিয়ার রাফায়েল
নতুনধারা
  ০৮ জানুয়ারি ২০২৩, ০০:০০
শেহতাজ মুনিরা হাশেম

নতুন বছরটি কিভাবে শুরু করলেন?

স্পেশাল কোনো অ্যারেঞ্জমেন্ট ছিল না। সাদামাটাভাবেই সময়টা কাটিয়েছি। অকেশনালি বা সচরাচর যা হয় তাই হয়েছে। ঘুম থেকে ওঠা, চা বানানো এইতো। ঘরেই নিজেদের মধ্যে ব্যস্ততা গেছে। বাইরে আলাদাভাবে ঘোরাঘুরি হয়নি।

বিয়ের পর নতুন কোনো নাটকে অভিনয় করেছেন?

এরমধ্যে কয়েকটি নাটক করা হয়েছে। বিয়ের পর সম্প্রতি 'লাকি সেভেন' নামে অপূর্বর সঙ্গে আমার নাটক প্রচার হয়েছে। এর আগে 'কিং অফ লাই' নামে একটি নাটকের প্রচার হয়েছে। এ ছাড়া আরও কয়েকটি নাটকের কাজ চলছে। এমনিতেই অভিনয় আমার একটা লিমিটেশনের মধ্যে করা হয়। খুব বেশিও না খুব কমও না। কারণ, অফ অ্যাকর্ড নামে আমার একটি কোম্পানি আছে। একজন অংশীদার হিসেবে আমি এর চেয়ারম্যান। অবশ্য আমাকে নির্ধারিত সময় করে অফিস করতে হয় না।

অভিনয়ে কি আপনি সিরিয়াস নন- অভিনয় কম করেন কেন?

অভিনয়ে আমি অবশ্যই সিরিয়াস। সিরিয়াস বলেই অভিনয়ে অতিরিক্ত চাপ নিতে চাই না। কম অভিনয় হলেও আমি যাতে কাজটিতে সিরিয়াস হতে পারি সেজন্যই সেরকম চরিত্রেই অভিনয় করি- যাতে ভালো কিছু করতে পারি। তাই প্রস্তাব অনেক আসলেও সব নিতে পারছি না। আমি শুধু অভিনয়ের জন্যই অভিনয় করতে চাই না। খুচরাখাচরা অপ্রয়োজনীয় এমন নাটকে অযথা সময় দিতে চাই না; যে নাটক মানুষ দেখার আগেই উঠে যায় বা রিমোর্ট কন্ট্রোল অন্যদিকে নিয়ে যায়।

ধারাবাহিকে কাজ করলেও তো অভিনয়ের ধারাবাহিকতা থাকে!

সিরিয়ালে আমি অভিনয় কম করি। কারণ, নিয়মিত শিডিউল মেইনটেইন করা আমার পক্ষে সম্ভব হয় না। আমাকে অন্যান্য জায়গাতেও সময় দিতে হয়। তবে কাজ করছি। এবার আরটিভির জন্য তারিক মোহাম্মদ হাসানের 'গোল্ডেন সিক্স' নামে একটি সিরিয়ালে কাজ করছি। আসলে আমি যে স্ট্যান্ডার্ড মেনটেইন করি সে অনুযায়ী আমার স্ট্যান্ডার্ডের সঙ্গে সিঙ্গেল নাটকটাই বেশি ভালো যায়। সিঙ্গেল নাটকগুলো ধারাবাহিকের তুলনায় অনেক স্মার্ট এবং সময়ের দিক থেকেও অনেক আগানো থাকে।

আপনাকে তো বিটিভির কোনো

নাটকে দেখা যায় না?

আসলে আমি বিটিভির কোনো নাটকেই আজ পর্যন্ত অভিনয় করি নি। অবশ্য বিটিভির অনেক নাটক থেকেই প্রস্তাবও পেয়েছি আমি। জানি না কেন আমার বিটিভির নাটকে অভিনয় করা হলো না। যদিও আমি মনে করি বিটিভির নাটকেই নিজেকে ইম্প্রম্নভ করার অনেক জায়গা আছে। আসলে হয় কি, বিটিভির নাটকে আমি স্বাচ্ছন্দ্যবোধ করি না। যুগের সঙ্গে তো সবাইকে তাল মিলিয়ে চলতে হবে। আমার কাছে মনে হয় বিটিভি সবদিক থেকেই পিছিয়ে আছে। সেজন্যও হয়তো আমার বিটিভির নাটকে অভিনয় করা হয়নি।

ওয়েবফিল্ম বা ওয়েবসিরিজেও তো

কাজ কাজ করা হয়নি?

না, এখন পর্যন্ত আমার ওটিটিতে কাজ করা হয়নি। একবার অবশ্য নেটফ্লিক্সে আমার একটি শর্টফিল্ম প্রচার হয়েছিল। তবে ওয়েবফিল্ম বা ওয়েবসিরিজে কাজ করা হয়নি। অবশ্য ভালো কন্টেন্ট ও ভালো প্রস্তাব এলে আমারও ওটিটিতে কাজ করার ইচ্ছা আছে।

চলচ্চিত্রেও তো ভিন্নমাত্রা আসছে- এখানেও

অভিনয় করতে পারেন?

চলচ্চিত্রে আমার অভিনয়ের ইচ্ছা হয় না, তা বলবো না। এখানেও আমার অভিনয়ের ইচ্ছা আছে। যদি ভালো কাজের প্রস্তাব পাই অবশ্যই চলচ্চিত্রে কাজ করতে চাই। ভালো একটা প্রজেক্ট হলে চলচ্চিত্রেও অভিনয় করতে ভীষণ আগ্রহী। নিজেকে বিশেষভাবে উপস্থাপন করা যায় এমন কোনো চরিত্র ও স্ক্রিপ্ট পেলে নিশ্চয়ই আমাকেও চলচ্চিত্রে দেখতে পাবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে