শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বৃত্ত ভাঙতে চান সালমান

জাহাঙ্গীর বিপস্নব
  ১২ নভেম্বর ২০২৩, ০০:০০

বলিউড তারকা শাহরুখ খানের মতো চলতি বছরের শুরুটা ভালো হয়নি আরেক সুপারস্টার সালমান খানের। এ বছর মুক্তি পাওয়া 'কিসি কা ভাই কিসি কা জান' সিনেমাটি মুক্তির শুরুতেই মুখ থুবড়ে পড়ে। তবে বছরের শেষে এসে আবার জ্বলে উঠতে চাচ্ছেন ৫৭ বছর বয়সি এই অভিনেতা। এরই মধ্যে তার জ্বলে ওঠার নানা ধরনের আভাস পাওয়া যাচ্ছে। আজ ১২ নভেম্বর ভারতসহ বিশ্বজুড়ে মুক্তি পাচ্ছে সালমান খান অভিনীত বহুল জনপ্রিয় 'টাইগার' ফ্যাঞ্চাইজির তৃতীয় কিস্তি 'টাইগার-৩'। যশরাজ ফিল্মস প্রযোজিত এই সিনেমায় সালমানের বিপরীতে দেখা যাবে ক্যাটরিনা কাইফকে। একদিকে কালীপূজা, অন্যদিকে দিওয়ালি- সবমিলিয়ে ভরপুর উৎসবের আমেজে বাড়তি বিনোদন দিতে আসছে 'টাইগার' ঝড়। মনীশ শর্মার পরিচালনায় ছবিটিতে সালমান, ক্যাটরিনা ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন ইমরান হাশমি, আশুতোষ রাণা, রেবতী, রণবীর শোরে, বিশাল জেঠওয়া, রিদ্ধি ডোগরা। শাহরুখ খান ও হৃতিক রোশানকেও দেখা যাবে দুটি ক্যামিও চরিত্রে।

ইতোমধ্যেই অগ্রিম টিকিট বিক্রিতে শাহরুখ খানের পাঠানকে পেছনে ফেলে নতুন রেকর্ড গড়েছে 'টাইগার-৩'। এমন অবস্থায় বক্স অফিসের দখল সালমান খান নিতে পারবেন কিনা- ট্রেইলার প্রকাশের পর থেকে এ নিয়ে শুরু হয়েছে নানা জল্পনা-কল্পনা। বলিউডে সাবেক এই প্রেমিক জুটির পর্দায় রসায়ন মানেই অনুরাগীদের হুমড়ি খেয়ে পড়া। অন্যদিকে, বিয়ের পর থেকেই খুব একটা কাজে সরব হননি ক্যাটরিনা। সব মিলিয়ে অনেকেই ধারণা করছেন এই ছবি দিয়ে যেমন ব্যর্থতার বৃত্ত থেকে বাইরে আসতে পারেন সালমান, তেমনি নিজের কামব্যাকও স্মরণীয় হতে পারে ক্যাটরিনার। ভরপুর অ্যাকশনের এই সিনেমাটি নিয়ে বর্তমানে জোর প্রচারণা চালাচ্ছেন আইকনিক জুটি সালমান-ক্যাটরিনা। সিনেমাটি নিয়ে সালমান খান বলেন, 'টাইগার-৩' ছবির অ্যাকশন বাস্তবিক, আবার দৃষ্টি আকর্ষক। সত্যি বলতে আমি মনে করি, এর অ্যাকশন 'আউট অব দ্য ওয়ার্ল্ড'। টাইগার ফ্র্যাঞ্চাইজি আমার সবচেয়ে পছন্দ, এখানে নায়ককে 'লার্জার দ্যান লাইফ' হিন্দি ছবির নায়ক হিসেবে তুলে ধরা হয়। আর এই নায়ক খালি হাতে গোটা সেনাদলকে মোকাবিলা করতে পারে। তার আশপাশের শত্রম্ন যতক্ষণ না পর্যন্ত শেষ হয়, ততক্ষণ পর্যন্ত সে লড়ে যেতে পছন্দ করে। নিজের অভিনীত চরিত্র প্রসঙ্গে সালমান বলেন, টাইগারের সাহসিকতা এই, সে যে কোনো চ্যালেঞ্জের বিরুদ্ধে অত্যন্ত নির্ভীকভাবে রুখে দাঁড়ায়। সে কিছুতেই পিছু হটে না। বাস্তবিক ক্ষেত্রে বাঘ যেমন নিজের শিকার ধরার সময় করে। আমার চরিত্র টাইগার কোনো লড়াই থেকে পিছু হটতে জানে না। সে শেষ নিঃশ্বাস পর্যন্ত হার মানবে না। আর নিজের দেশের হয়ে রুখে দাঁড়ানোর জন্য সে-ই হয়তো শেষ ব্যক্তি। ছবির ট্রেইলার দর্শককে মনোরঞ্জন করেছে। তারা টাইগারকে অ্যাকশন অবতারে দেখতে পছন্দ করেন। আর দর্শক জানেন যে, এই ফ্র্যাঞ্চাইজির মাধ্যমে তারা সবচেয়ে দুর্দান্ত অ্যাকশন সিকোয়েন্সের সাক্ষী হবেন।

অন্যদিকে, যশরাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের প্রথম নারী গোয়েন্দা ক্যাটরিনা কাইফ। ক্লকবাস্টার 'টাইগার' সিরিজের নতুন এই পর্বে জোয়া চরিত্রে দেখা যাবে ক্যাটরিনা কাইফকে। এ রকম এক চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়ে গর্বিত বোধ করেন এই বলিউড নায়িকা। এর আগে মুক্তি পাওয়া দুই সিনেমাতেই সালমানের সঙ্গে রীতিমতো পালস্না দিয়ে অ্যাকশন করেছেন ক্যাট। এই বলিউড তারকা বুঝিয়ে দিয়েছেন, সালমানের চেয়ে তিনি কোনো অংশে কম যান না। নতুন ছবিটির পোস্টার প্রকাশের পর এক বিবৃতিতে ক্যাট জানিয়েছেন, এবার পর্দায় 'জোয়া' হয়ে ওঠা তার জন্য চ্যালেঞ্জিং ছিল। চরিত্রের মতো হয়ে নিজের শরীরকে রীতিমতো ভাঙাচোরা করতে হয়েছে। যশরাজের স্পাই ইউনিভার্সে জোয়ার সঙ্গে আমার এই ভ্রমণ সত্যি অবিশ্বাস্য। প্রতিটা ছবিতে নিজেকে নিজেই পরখ করে দেখেছি। তাই আমি শরীরের ওপর নানা অত্যাচার করেছি। দর্শক তা ছবিতে দেখতে পাবেন। শারীরিকভাবে এই ছবিটা আমার জন্য অনেক বড় চ্যালেঞ্জিং ছিল। ক্যাটরিনা বলেন, অ্যাকশন করতে আমি সব সময় রোমাঞ্চ অনুভব করি। আমি বরাবরই অ্যাকশন ঘরানার ছবির ভক্ত। আর তাই এই চরিত্রে অভিনয় আমার অনেক বড় স্বপ্ন পূরণ। মুক্তির পর চরিত্রটি নিয়ে সবার প্রতিক্রিয়ার অপেক্ষায় আছি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে