শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

৮১তম গোল্ডেন গেস্নাব মনোনয়নে শীর্ষে বার্বি

বিনোদন ডেস্ক
  ১৩ ডিসেম্বর ২০২৩, ০০:০০
বার্বি সিনেমার একটি দৃশ্য

বিশ্ব চলচ্চিত্র অঙ্গনের অন্যতম মর্যাদাপূর্ণ পুরস্কার গোল্ডেন গেস্নাব-এর ৮১তম আসরের মনোনয়ন ঘোষণা করা হয়েছে। ১১ ডিসেম্বর সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার বেভারলি হিলস থেকে মনোনয়ন ঘোষণা করেন সেড্রিক দ্য ইন্টারটেইনার ও উলমার ভালডেরামা। ভ্যারাইটির প্রতিবেদন অনুযায়ী, এবার সর্বোচ্চ আটটি করে মনোনয়ন পেয়েছে চলতি বছরের আলোচিত দুই সিনেমা 'বার্বি' ও 'ওপেনহেইমার'। 'কিলার্স অব দ্য ফ্লাওয়ার মুন' ও 'পুওর থিংস' পেয়েছে সাতটি করে মনোনয়ন। সঙ্গে আছে এমা স্টোনের পুওর থিংস, আমেরিকান ফিকশনস, হোল্ডভার, মে ডিসেম্বর এবং এয়ার।

সেরা চলচ্চিত্র (ড্রামা) ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছে ওপেনহাইমার। এ ক্যাটাগরিতে আরও লড়বে কিলারস অব দ্য ফ্লাওয়ার মুন, মায়েস্ট্রো, পাস্ট লাইভস, দ্য জোন অব ইন্টারেস্ট এবং অ্যানাটমি অব এ ফল। সেরা চলচ্চিত্র (বিদেশি ভাষা) ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছে অ্যানাটমি অব এ ফল, আইও ক্যাপিটানো, পাস্ট লাইভস, সোস্যাইটি অব দ্য স্নো এবং দ্য জোন অব ইন্টারেস্ট।

সেরা অভিনেতার (ড্রামা) ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছেন সিলিয়ান মারফি, লিওনার্দো ডিক্যাপ্রিও, ব্র্যাডলি কুপারের মতো অভিনেতারা। 'মিউজিক্যাল/কমেডি' বিভাগে সেরা অভিনেতার মনোনয়ন পেয়েছে নিকোলাস কেজ, টিমোথি চালামেট, ম্যাট ড্যামন, হোয়াকিন ফিনিক্সের মতো অভিনেতা।

সেরা অভিনেত্রীর (ড্রামা) বিভাগে মনোনয়ন পেয়েছেন অ্যানেট বেনিং, লিলি গাডস্টোন, সান্ড্রা হুলারের মতো অভিনেত্রী। 'মিউজিক্যাল/কমেডি' বিভাগে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছেন মার্গট রবি, এমা স্টোন, জেনিফার লরেন্সের মতো অভিনেত্রীরা। সেরা পরিচালক বিভাগে মনোনয়ন পেয়েছেন ক্রিস্টোফার নোলান, গ্রিটা গারউইগ, ইয়োর্গস ল্যান্থিমোস, ব্র্যাডলি কুপার, মার্টিন স্করসেজি এবং সেলিন সং। সেরা স্ক্রিনপেস্ন বিভাগে মনোনয়ন পেয়েছে বার্বি এবং ওপেনহাইমার উভয় চলচ্চিত্র। 'সিনেম্যাটিক এবং বক্স অফিস এচিভমেন্ট' বিভাগেও মনোনয়ন পেয়েছে সিনেমা দু'টি। এছাড়াও আরও বেশ কয়েকটি ক্যাটাগরিতে মনোনয়নের মাধ্যমে হাড্ডাহাড্ডি লড়াই হতে যাচ্ছে বার্বি এবং ওপেনহাইমারের।

গোল্ডেন গোব ২০২৪-এর ৮১তম আসরের অনুষ্ঠানটি সিবিএস-এ সরাসরি সম্প্রচারিত হবে ২০২৪ সালের ৭ জানুয়ারি। রাত ৮টা থেকে ১১টা পর্যন্ত চলবে অনুষ্ঠান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে