শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বাংলাদেশে 'অ্যাকোয়াম্যান অ্যান্ড দ্য লস্ট কিংডম'

বিনোদন রিপার্ট
  ২১ ডিসেম্বর ২০২৩, ০০:০০

দেশের সিনেমাপ্রেমী দর্শকদের জন্য আবারও চমকপ্রদ খবর নিয়ে এলো স্টার সিনেপেস্নক্স। সারা বিশ্বের সবার আগে বাংলাদেশে মুক্তি পেতে যাচ্ছে ২০১৮ সালের সাড়া জাগানো ছবি অ্যাকোয়াম্যানের সিকু্যয়াল 'অ্যাকোয়াম্যান অ্যান্ড দ্য লস্ট কিংডম'। যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশে ছবিটি মুক্তি পাবে ২২ ডিসেম্বর। আর বাংলাদেশের স্টার সিনেপেস্নক্সে মুক্তি পেয়েছে ২০ ডিসেম্বর। এর ফলে সবার আগে বাংলাদেশের দর্শকরা দেখার সুযোগ পাবেন কাঙ্ক্ষিত এই ছবি।

সিনেমাটির গল্পে দেখা যাবে, আইসল্যান্ডের এক দুর্গম কুয়াশাচ্ছন্ন গ্রামের এক আগন্তুকের খোঁজে আসেন ব্রম্নস ওয়েন। সেই আগক, আর্থার কারি, তার ক্ষমতাকে কাজে লাগিয়ে সমুদ্রের প্রাণীদের নিয়ন্ত্রণ করেন, আর শীতে কাতর মানুষদের খাবারের জোগান দেন।। পৃথিবী আক্রমণ করা মহাজাগতিক ভিলেনের বিপক্ষে দল গঠন করেন ব্রম্নস। প্রথমে সরাসরি তাকে না করে দিলেও পরে নিজের মায়ের রাজ্য আটলান্টিসকে রক্ষার উদ্দেশ্য ঠিকই এগিয়ে আসেন আর্থার। 'ব্যাটম্যান ভার্সাস সুপারম্যান : ডন অফ জাস্টিস' মুভিতে ছোট্ট একটি ক্যামিওর পরে 'জাস্টিস লীগ' মুভি দিয়ে এভাবেই বড় পর্দায় প্রথম অভিষেক ঘটেছিল অ্যাকোয়াম্যানের।

সুপারম্যান, ব্যাটসম্যান, ওয়ান্ডার ওম্যান, ফ্ল্যাশের মতো তুমুল জনপ্রিয় ডিসি সুপারহিরোদের ভিড়ে অ্যাকোয়াম্যানকে কিছুটা আন্ডারডগ হিসেবেই বিবেচনা করা হতো একটা সময়। সেটা হোক কমিক বই, অ্যানিমেশন মুভি কিংবা টিভি সিরিজ। ছবির মূল চরিত্রে অভিনয় করেছেন জ্যাসন মোমোয়া। আর আর প্রতু্যৎপন্নমতি মেরার চরিত্রে অভিনয় করেছেন অ্যাম্বার হার্ড। 'মেরা'র মূল ক্ষমতা হাইড্রোকিনেসিস, ঠিক যেন 'ক্যাপ্টেন পস্ন্যানেট'র 'গি'র মতো। সেই সঙ্গে দুর্দান্ত কিছু অ্যাকশন সিকোয়েন্সেও অংশ নিতে দেখা গেছে তাকে। আর আর্থার কারির মা হিসেবে দেখা যাবে একাধিকবার অস্কার জয়ী অভিনেত্রী নিকেল কিডম্যান। পরিচালক জেমস ওয়ানসহ আগের ছবির প্রায় সবাই আছেন এ ছবিতে। প্রত্যেকেই যার যার জায়গায় আরও পরিণত আরও দুর্দান্তভাবে ফিরে আসছেন। ধারণা করা হচ্ছে, বছর শেষের এ ছবি বছরের শীর্ষ ব্যবসাসফল ছবির তালিকায় ভালোভাবেই জায়গা করে নেবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে