বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

শর্ট ভিডিওতেই ব্যস্ত মেহজাবিন

বিনোদন রিপোর্ট
  ০৩ জানুয়ারি ২০২৪, ০০:০০
শর্ট ভিডিওতেই ব্যস্ত মেহজাবিন

বিতর্কিত টিকটকেও পিছিয়ে নেই শোবিজের নায়িকারা। বছরের শেষ মুহূর্তে এসে বছরজুড়ে টিকটকে আলোচিত ও জনপ্রিয় ভিডিও নির্মাতাদের শীর্ষ তালিকা প্রকাশ করেছে শর্ট ভিডিও ও বিনোদনের অনলাইন পস্ন্যাটফর্ম টিকটক।

এতে বিনোদন, লাইফস্টাইল, শিক্ষা, খেলাধুলা ও সাংস্কৃতির কনটেন্ট থেকে শুরু করে এমন কিছু নেই যা এখানে নেই; বলা চলে গোটা বিশ্বজুড়েই মানুষ এখন এই টিকটক জ্বরে কাঁপছে। কখনো এটা বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়, কখনো এটা দর্শককে মুগ্ধও করে। কখনো এটা সামাজিক ভীতির কারণও হয়ে দাঁড়ায়। যেহেতু টিকটকে যথেচ্ছ স্বাধীনতা আছে সে কারণে এর প্রতি বিশ্বের সব মানুষই ঝুঁকছে এখন। প্রতিনিয়তই তারা টিকটকে নতুন নতুন শর্ট ভিডিও ছাড়ছেন। কাউকে খুব ঘন ঘনও ভিডিও ছাড়তে দেখা যায়। তবে সেটা গড়পড়তা বেকারদের জন্যই। কিন্তু যদি দেখা যায় তাদের অনেকেই আছেন যারা শোবিজের ব্যস্ত নায়িকা তারা কখন সময় পান টিকটকে এ রকম ঘন ঘন শর্ট ভিডিও ছাড়ার?

বছর শেষে এর হিসাব মিলাতে গিয়েই দেখা গেল শোবিজের অনেক তারকাই আছেন যারা নিয়মিত টিকটকে শর্ট ভিডিও ছাড়ছেন। আর সেই প্রকাশ হওয়া তালিকায় ভিডিও নির্মাতাদের মধ্যে শীর্ষে রয়েছেন- ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী সাফা কবির, মেহজাবিন চৌধুরী, চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম, অনির্বাণ কায়সার, হৃদি শেখ।

'ফর ইউ' ফিড-এ আলোচিত ছিল তাদের ভিডিওগুলো। যেখানে রমজান প্রস্তুতি শেয়ার করেছেন সাফা কবির। ঈদের প্রস্তুতি, প্রথাগত সৌন্দর্য ও ফ্যাশন তুলে ধরেছেন মেহজাবিন, দুর্গাপূজার উৎসবের লুক শেয়ার করেছেন বিদ্যা সিনহা মিম এবং অনির্বাণ কায়সার তুলে ধরেছেন বাংলাদেশের অপূর্ব প্রাকৃতিক সৌন্দর্য।

মেহজাবিন অনেকদিন ধরেই আগের মতো ব্যস্ত নন ছোট পর্দায়। ভাটা পড়েছে দর্শকপ্রিয়তায়ও তার। মাঝখানে জানিয়েছিলেন বড় পর্দায় আসছেন। ছোট পর্দা থেকে বড় পর্দায় গিয়ে যেমন বাজিমাত করেছেন আফরান নিশো তিনিও হয়তো তেমনই একটা কিছু করতে চাইছেন। অভিনয় করেছেন ওটিটি পস্ন্যাটফর্মেও। তবে এখানে বাজিমাত করার আগেই তিনি নিজেকে যেন কিছু ঝালিয়ে নিচ্ছেন শর্ট ভিডিওতেই। অর্থাৎ টিকটকে। আর তারই ফলশ্রম্নতিতে সেই প্রকাশ হওয়া তালিকায় ভিডিও নির্মাতাদের মধ্যে শীর্ষে উঠে গেলেন বিদ্যা সিনহা মিমদের সঙ্গে মেহজাবিনও।

সম্প্রতি এক সংবাদ বিজ্ঞপ্তিতে টিকটকের দক্ষিণ এশিয়ার অপারেশনস লিড পূজা দত্ত জানান, গত বছর বাংলাদেশে টিকটকের অভূতপূর্ব যাত্রার প্রতিফলন ঘটিয়ে সৃজনশীলতা ও সংস্কৃতির প্রাণবন্ত রূপের সংমিশ্রণে রোমাঞ্চিত আমরা। টিকটক এমন একটি পস্ন্যাটফর্মে পরিণত হয়েছে যে, এখানে বাংলাদেশিদের সৃজনশীলতা ও সংস্কৃতির বিকাশ হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে