মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

অপু বিশ্বাস সংসদ সদস্য হতে চান!

বিনোদন রিপোর্ট
  ০৭ জানুয়ারি ২০২৪, ০০:০০

আজ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনকে ঘিরে আওয়ামী লীগের হয়ে নৌকার পক্ষে অনেক শোবিজ তারকাই প্রচারণায় অংশ নিয়েছেন। সেই কাতারে আছেন ঢাকাই চলচ্চিত্রের নায়িকা অপু বিশ্বাস। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রচারে অংশ নেওয়া নায়িকা অপু বিশ্বাস সংসদে প্রতিনিধিত্ব করতে চান। তবে সেটা জনগণের ভোটে সরাসরি নয়। তিনি সংরক্ষিত নারী আসনের এমপি হতে চান বলে জানিয়েছেন। এরই মধ্যে অবশ্য বিনোদন বাজারের অন্তত তিনজন তারকা এবার প্রথম নির্বাচন করছেন। ফেরদৌস আহমেদ, ডলি সায়ন্তনী ও মাহিয়া মাহী। তারা প্রত্যেকে প্রচারণার প্রথমদিন থেকে শেষ পর্যন্ত নিজ নিজ নির্বাচনী আসনের হাটে, মাঠে, ঘাটে- প্রায় জীবন দিয়ে ফেলেছেন ভোটারদের হৃদয় জয় করতে। যার শেষটা হলো আজ। এবার অপেক্ষা ফলাফলের। তবে এর আগেই বিনোদন বাজারের আরেক আলোচিত মুখ অপু বিশ্বাস জানালেন তার সংসদীয় টার্গেটের কথা। না, তিনি ফেরদৌসদের মতো অতটা লম্বা দৌড়ে থাকতে চাননি। তাদের মতো হাটে, মাঠে, ঘাটে ছুটে সংসদে বসতে চাইছেন না। বরং তার লক্ষ্য সংরক্ষিত মহিলা আসন। যেটিতে বসতে ভোটের বেগ পেতে হয় না, দরকার শুধু দলপ্রধানের সম্মতি। সাংস্কৃতিক জগতের অনেকেরই সংসদে প্রতিনিধিত্ব করার সুযোগ হয়েছে এর আগে। বিশেষ করে আওয়ামী লীগের টিকিট নিয়ে অনেকেই এমপি হওয়ার সুযোগ পেয়েছেন। যারা সরাসরি ভোটে এমপি হতে পারেননি, এমন অনেককে সংরক্ষিত নারী আসনে এমপি করার নজির রয়েছে। অনেকে মন্ত্রীও হয়েছেন।

অপু বলেন, 'আমি একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর সংরক্ষিত মহিলা আসন থেকে মনোনয়নপত্র নিয়েছিলাম। পাইনি তখন। এবারও মনোনয়ন নিতে চাই।'

নায়িকা এটুকুও জানান দেন, 'সবাই জানেন, আমি মনে-প্রাণে আওয়ামী লীগকে ধারণ করি। সে কারণেই সংরক্ষিত আসনের মনোনয়ন চাই।'

সহকর্মী ফেরদৌসের প্রচারণায় অংশ নিয়ে এমন তথ্যই জানালেন অপু বিশ্বাস।

সংসদের সংরক্ষিত আসনে বসে অপু কী করতে চান, জানালেন সেটাও। বলেন, 'নারীদের নিয়ে কাজ করতে চাই। আমার বিশ্বাস, এই দায়িত্ব পালন করার মতো যোগ্যতা আমার আছে।' আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১০ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন ফেরদৌস আহমেদ। তার প্রচারণায় প্রায়শই দেখা গেছে অপু বিশ্বাসকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে