মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
সা ক্ষা ৎ কা র

পরিস্থিতির কারণে এখন ব্যস্ততা কম

জানিতা আহমেদ ঝিলিক- গানের ভুবনে ঝিলিক নামেই পরিচিত। চ্যানেল আই 'সেরাকণ্ঠ'খ্যাত এ শিল্পী নতুন প্রজন্মের কাছে অল্প সময়েই অন্যতম শিল্পী হয়ে উঠেছেন। এ কণ্ঠশিল্পীর ব্যস্ততাসহ নানা প্রসঙ্গে কথা বলেছেন
নতুনধারা
  ০৭ জানুয়ারি ২০২৪, ০০:০০
জানিতা আহমেদ ঝিলিক

নতুন বছরের ব্যস্ততা কেমন?

পরিস্থিতির কারণে এখন ব্যস্ততা কম। ইনডোরে টুকটাক কিছু হলেও আউটডোরে গান বলতে গেলে হচ্ছেই না। যদিও এর মধ্যে গত মাসে ইমরান মাহমুদুলের সঙ্গে আমার একটা নতুন গান রিলিজ পেয়েছে। গানের শিরোনাম 'জেনে যাও তুমি'। গানটি লিখেছেন গীতিকার জামাল হোসেন। গানটির সুর সঙ্গীত করেছেন ইমরান নিজে। গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন সৈকত রেজা। এর আগে করা আমার আর ইমরানের 'বেসামাল' গানটির জন্য এখনো শ্রোতাদের কাছ থেকে প্রশংসা পাই। আর 'জেনে যাও তুমি'র মধ্য দিয়ে আমরা দীর্ঘদিন পর একসঙ্গে একটি গানে কণ্ঠ দিলাম। ইতোমধ্যেই এ গানটি শ্রোতাদের মন জয় করে নিয়েছে।

এখন তো আপনাকে বেতারেও গাইতে শোনা যায়?

আমি এখন নিয়মিত বাংলাদেশ বেতারে গান করছি। আমার খুবই ভালো লাগে বেতারে গান করতে। শুধু বেতারেই না, বিটিভিতেও নিয়মিত গান করছি। সরকারি কাজগুলো তো একটু অন্যরকম তাই সেখানে গান গাওয়ার ক্ষেত্রে একটা স্বাচ্ছন্দ্যও কাজ করে। বিভিন্ন বেসরকারি টিভি চ্যানেলেও গান করছি।

নিজস্ব ইউটিউবে নিজের গান কেমন প্রকাশ করেন?

আমার একটা নিজস্ব ইউটিউব চ্যানেল থাকলেও এখানে আমার নিজের গান খুব একটা প্রকাশ করছি না। কারণ, আমি অনেকগুলো ইউটিউব চ্যানেলের সঙ্গে যুক্ত থাকাতে আমাকে এমনিতেই অনেক ব্যস্ত থাকতে হয়। সেখানেই আমার গান প্রকাশ করা হয়ে থাকে। তবে সময় ও সুযোগ হলে সামনে আমার চ্যানেলেও নিজের গান নিয়মিত প্রকাশ করব।

পেস্ন-ব্যাক করছেন?

সিনেমা হচ্ছে এমন একটি ব্যাপার চাইলেও কেউ নিজে থেকে পেস্ন-ব্যাক করতে পারবেন না। কাকে দিয়ে পেস্ন-ব্যাক করা হবে না হবে সেটা প্রযোজক, পরিচালক, সঙ্গীত পরিচালকরাই সিদ্ধান্ত নিয়ে থাকেন। এখানে আমাদের কোনো স্বাধীনতা নেই। এখন যদি কেউ আমাকে পেস্ন-ব্যাক করতে না ডাকেন তো কেমনে পেস্ন-ব্যাক করি? না ডাকলে তো আমি পেস্ন-ব্যাক করতে পারব না। আসলেই এই জায়গাটিতে একটা গ্রম্নপিং চলে। যাকে সিন্ডিকেটও বলতে পারেন। যারা ওই সিন্ডিকেটের সঙ্গে থাকেন তাদেরই পেস্ন-ব্যাকের জন্য ডাকা হয়। অথচ আমি যখন সেরাকণ্ঠ চ্যাম্পিয়ন হই তখনই শ্রদ্ধেয় বিচারকসহ অনেকেই বলেছিলেন আমার কণ্ঠ পেস্ন-ব্যাকের জন্য খুব ভালো। কিছু পেস্ন-ব্যাক করেছিও।

এখনকার সুরকাররা কেমন করছেন?

সবাই সবার মতোই কাজ করছেন। সবাই ভালো কাজ করছেন। তবে একেকজনের ক্ষেত্রে একেকরকম আউটপুট আসে। আগে যারা সুরকার ছিলেন তারা যেমন একটা সময়ে খুব বিখ্যাত হন এখনকার সুরকারদের মধ্য থেকেও একসময় তেমন হবে। তবে এখনকার গান কতদিন স্থায়ী হবে সেটা যেমন দশ বছর পর বোঝা যাবে তেমনি সুরকার হিসেবে কারা কেমন করলেন সেটার মূল্যায়নও তেমন দশ বছর পর বোঝা যাবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে