মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

স্বস্তিকার উদ্যাম নাচ

বিনোদন ডেস্ক
  ০৭ জানুয়ারি ২০২৪, ০০:০০

৪৪-এ পা রেখেছেন। জীবনের মাঝপথে এসে বাকিদের থেকে এরই মধ্যে নিজেকে আলাদা করে নিয়েছেন তিনি। স্বস্তিকা মুখোপাধ্যায়, টলিউডে আজ এই নাম ভিন্ন ভার বহন করে। একাধিক ইংরেজি মাধ্যম বেসরকারি স্কুলে পড়েছেন। কলকাতায় জন্ম নেওয়া এই অভিনেত্রী যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ইতিহাস নিয়ে পড়াশোনা শেষ করেছেন। বাংলা ধারাবাহিক 'দেবদাসী' দিয়ে ছোটপর্দায় পা রেখেছিলেন স্বস্তিকা। ২০০২ সালে 'হেমন্তের পাখি' ছবির মাধ্যমে বড় পর্দায় পা রাখেন তিনি। এরপর বহু চর্চিত এই নায়িকা নিজের প্রতিভার ওপর ভর করেই কলকাতা থেকে মুম্বাই পৌঁছে গিয়েছেন।

সম্প্রতি এক পার্টিতে উদ্যাম নাচ নাচলেন টলিউড অভিনেত্রী 'সাহেব বিবি গোলাম'খ্যাত স্বস্তিকা মুখোপাধ্যায়। প্রাক্তন প্রেমিককে নিয়ে এই উদ্যাম নেচেছেন। অভিনেত্রীর সাবেক প্রেমিক আর কেউ নন। তিনি হলেন চলচ্চিত্র নির্মাতা সৃজিত মুখার্জি। পার্টিতে তাদের নাচের সঙ্গে বেজেছে অমিতাভ বচ্চন-পারভীন ববির বস্নকবাস্টার 'শান'-এর বিখ্যাত গান 'জানু মেরি জান'। সেই গানের তালে সৃজিতের উত্তরীয় দু'হাতে ধরে তুমুল নেচেছেন দু'জনে। বহু বছর আগে এরকমই এক পার্টিতে তাদের প্রেম প্রথম প্রকাশ্যে এসেছিল। উদযাপনের রং সবসময় কালো। এদিন কমবেশি সবাই ঝলমলে কালো পোশাকে। জাতীয় পুরস্কারজয়ী পরিচালক এবং তার প্রাক্তনও বাদ যাননি।

সৃজিতের কালো জ্যাকেটের ওপর লম্বা মাফলার। স্বস্তিকার পরনে কালো শাড়ি। সঙ্গে ওভার সাইজড চশমা। ছোট্ট ছোট্ট দুটো বিনুনি। কপালে বড় টিপ। সে পার্টিতে গানের তালে হালকা শরীর দুলিয়েছেন পরমব্রত, সস্ত্রীক যীশু সেনগুপ্ত। যীশু-নীলাঞ্জনার বড় মেয়ে সারা সেনগুপ্তও। তাদের পাশেই উদ্যাম নাচে মগ্ন স্বস্তিকা। নায়িকা পরিচালকের গলায় জড়ানো মাফলার দুই হাতে জড়িয়ে নিয়েছেন। তারই টানে যেন পরস্পর আরও কাছাকাছি। উপস্থিত আলোকচিত্রীদের ক্যামেরার ফোকাসও তাদের দিকে। সেদিকে তোয়াক্কা না করেই নেচেছেন তারা। ঘটনা এখানেই শেষ নয়। তাদের নাচের রেশ কাটার আগেই পার্টিতে আচমকা গানবদল। এবার হালের হিট 'জামাল কুদু'। ব্যস, সৃজিত সঙ্গে সঙ্গে গানের দৃশ্যের মতো মাথায় পানীয়ের গস্নাস রেখে অল্প অল্প দুলতে থাকেন। সামনে স্বস্তিকা মুখোপাধ্যায়। সৃজিত মুখার্জির নির্দেশনায় তৈরি 'শাহজাহান রিজেন্সি' নামের সিনেমায় অভিনয় করে বাজার মাতিয়েছিলেন স্বস্তিকা। এই সিনেমায় স্বস্তিকার অভিনয় ভীষণভাবে প্রশংসিত হয়। শঙ্করের উপন্যাস অবলম্বনে তৈরি এই ছবিতে স্বস্তিকা ও অনির্বাণের রসায়নও দারুণ মুগ্ধ করেছিল দর্শককে। সেই সৃজিতের সঙ্গে এমন উদ্যাম নাচে আন্দোলিত হবেন না স্বস্তিকা তা-ই বা কী করে হয়!

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে