সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
সা ক্ষা ৎ কা র

ভিউ'র কথা চিন্তা করে কাজ করি না

তানজীম সাইয়ারা তটিনী, বর্তমান সময়ের ছোটপর্দার একজন আলোচিত অভিনেত্রী। বেশ দ্রম্নততম সময়ের মধ্যেই নিজের প্রতিভাকে বেশ ভালোমতোই জানান দিতে সক্ষম হয়েছেন তিনি। যতই দিন গড়াচ্ছে ততই তিনি আস্থাভাজন হয়ে উঠছেন নির্মাতাদের কাছে। তার চলমান অভিনয় ও নানান বিষয়ে কথা বলেছেন...
নতুনধারা
  ২৮ জানুয়ারি ২০২৪, ০০:০০

সামনেই ভালোবাসা দিবস- এ নিয়ে প্রস্তুতি কেমন?

এরই মধ্যে আমার বেশ কিছু কাজ আছে। তবে এগুলো এখন বলতে চাইছি না। এ নিয়ে বলা বারণও আছে। তবে সম্পন্ন হওয়া কাজের মধ্যে আছে জাকারিয়া সৌখিনের 'পথে হলো দেরী'- এটা এটা প্রচারিত হয়েছে সিএমভি'র ইউটিউব চ্যানেলে। এর বাইরে ওটিটির একটা কাজ করেছি সৈয়দ শাকিল ভাইয়ের। ওটিটিতে এটি আমার দ্বিতীয় কাজ, প্রথমটা ছিল চরকির। এর বাইরেও কয়েকটি নাটক প্রচারিত হবে।

বেশি কাজের প্রতি আগ্রহী নাকি মানসম্পন্ন কাজের প্রতি?

আমি তো চাই মানসম্পন্ন নাটকই বেশি করতে। সংখ্যার হিসেবে বেশি কাজ করতে চাই না। আমি শুরু থেকেই বুঝেশুনে গল্প বাছাই করে কাজ করে আসছি। কাজেই সামনেও যত কাজ করব তার সবগুলোতেই কাজের মান বজায় থাকবে বলেই আশা করি।

\হ

স্ক্রিপ্ট বাছাইয়ে কোনটাকে বেশি গুরুত্ব দেন?

আমি শুরুতে গল্পটা ভালো করে পড়ি। সেক্ষেত্রে গল্পই আমার কাছে গুরুত্বপূর্র্ণ। আর যাই হোক গল্পটিতে যদি একটা স্টান্ডার্ড না থাকে সে জায়গাতে কাজ করে আমি নিজেও স্বস্তি পাব না। এরপরেই আমার কাছে পরিচালক ও কো-আর্টিস্ট গুরুত্বপূর্র্ণ। কারণ গল্প যতই ভালো হোক পরিচালক ও সহশিল্পী যদি ভালো না হন সেটার নির্মাণ কাজও ভালো হওয়ার কথা নয়।

কেমন হলে ভালো পরিচালক মনে করবেন?

আমি আসলে ব্যক্তিগতভাবে অমিতাভ রেজা ভাইয়ের সঙ্গে কাজ করার বিষয়ে বেশ আগ্রহী। শিহাব শাহীন ভাইয়ের সঙ্গেও কাজ করার ইচ্ছা আছে। ফারুকী ভাইয়ের সঙ্গে ফিকশনে খুব আগ্রহ। আমার মনে হয়, তার বিশেষত্ব ফিকশনাল কাজেই। পিপলু আর খান ভাইয়ের সঙ্গে কাজ হয়েছে, তিনি আমার খুব পছন্দের একজন পরিচালক।

\হ

কো-আর্টিস্ট হিসেবে কাদের সঙ্গে কাজ করেছেন বেশি?

এ পর্যন্ত আমি যতগুলো নাটকে অভিনয় করেছি তার মধ্যে আমার সহশিল্পী হিসেবে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব, তৌসিফ মাহবুব ও ইয়াশ রোহান। আমার সৌভাগ্য যে, সহশিল্পী হিসেবে টিভি নাটকের সময়ে আলোচিত নায়কদের পাচ্ছি। অনেকেই বলে থাকেন ইদানীং অপূর্বর সঙ্গে বেশি কাজ করছি। আসলে তা নয়, নাটকে অভিনেতা-অভিনেত্রী তো ঠিক করে থাকেন পরিচালক। পরিচালকের নির্দেশনায় শিল্পীদের কাজ করতে হয়।

এখন একটা কথা চালু আছে যাদের ভিউ বেশি তারাই ডাক পান বেশি।

যারা ভিউ'র চিন্তা করে কাজ করেন তাদের বিষয়ে আমি কিছু বলতে চাই না। তবে আমি নিজে কখনো ভিউর হিসাব করে কাজ করিনি। আবার কাদের ভিউ বেশি হওয়ায় কাজ বেশি পান সেটাও আমার পক্ষে বলা মুশকিল। তবে চাইলেই ভিউ খুব সহজে পাওয়া যায়। আর যেহেতু আমার কাজের ভিউও খুব বেশি হয় না, কাজেই আমি ভিউ'র বিষয়ে কিছু বলতে পারব না।

কাজ না পাওয়া অনেকে বলেন সিন্ডিকেটের জন্য কাজ পাচ্ছেন না। আপনি কী বলেন?

এ ব্যাপারে আমার আসলে কিছু জানা নেই। আর আমি কোনো সিন্ডিকেটেও বিশ্বাসী নই। যখন আমার কাছে কোনো কাজের প্রস্তাব আসে তখন কিন্তু আমি হুট করে সেই কাজের জন্য সই করি না। গল্প ও চরিত্র পছন্দ হলেই কাজ করি। আমি সব সময় ভালো অভিনয় শিল্পীদের সঙ্গে কাজ করতে চাই।

\হ

চলচ্চিত্র থেকে ডাক আসে?

আমি এই মুহূর্তে সিনেমা নিয়ে কিছু ভাবছি না। তবে যেহেতু সিনেমা বিশাল এক ক্যানভাস, কাজেই এখানে কার না ইচ্ছা হয় কাজ করার? সব অভিনয় শিল্পীরই স্বপ্ন থাকে সিনেমায় কাজ করার। আমিও স্বপ্ন দেখি। তবে ভালো গল্প ও চরিত্র পেলে অবশ্যই সিনেমায় কাজ করতে চাই। তবে আপাতত ছোটপর্দা নিয়েই থাকতে চাই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে