শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

নোবেলের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল

বিনোদন রিপোর্ট
  ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
নোবেলের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল

কনসার্ট না করে ১ লাখ ৭২ হাজার টাকা আত্মসাৎ করার অভিযোগে কণ্ঠশিল্পী মাইনুল আহসান নোবেলের বিরুদ্ধে করা মামলার অভিযোগপত্র আদালতে জমা দিয়েছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

গতকাল বুধবার মতিঝিল থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

নথি থেকে জানা গেছে, গত ৩০ জানুয়ারি ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালতে নোবলের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের লালবাগ জোনাল টিমের পরিদর্শক হুমায়ুন কবির। আদালত অভিযোগপত্রটি 'দেখিলাম' বলে স্বাক্ষর করে বিচারের জন্য বদলির আদেশ দেন।

অভিযোগপত্রে বলা হয়, 'আসামি নোবেল বাদীর কাছ থেকে চুক্তির ১ লাখ ৭২ হাজার টাকা নিজের অ্যাকাউন্টে নিয়ে উত্তোলন করেন। কিন্তু ওই অনুষ্ঠানে না গিয়ে ওই টাকা প্রতারণামূলকভাবে আত্মসাৎ করেন। তদন্তকালে পাওয়া সাক্ষ্য-প্রমাণে এজাহার নামীয় আসামি নোবেলের বিরুদ্ধে বাদীর আনা অভিযোগটি দন্ডবিধির ৪০৬/৪২০ ধারার অপরাধ হিসেবে প্রাথমিকভাবে সত্য বলে প্রমাণিত হয়।

মামলার অভিযোগে বলা হয়, '২০২৩ সালের ২৮ এপ্রিল শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৬ এর পুনর্মিলনীর আয়োজন করা হয়। সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গাওয়ার জন্য ওই বছরের ২৫ মার্চ নোবেলের সঙ্গে মোট ১ লাখ ৭৫ হাজার টাকার মৌখিক চুক্তি করেন বাদী। নোবেলকে তখন অগ্রিম হিসাবে নগদ ১৫ হাজার টাকা দেওয়া হয়। এ সময় নোবেল অনুষ্ঠানের আগেই অবশিষ্ট টাকা পরিশোধ করতে হবে বলে জানান এবং তার ব্যাংক অ্যাকাউন্ট নম্বর দেন। পরে এসএসসি ব্যাচের সদস্যদের থেকে টাকা সংগ্রহ করে একই বছরের ৩০ মার্চ তার অ্যাকাউন্টে ৪৭ হাজার টাকা পাঠানো হয়। এর দুই সপ্তাহ পর ১৪ এপ্রিল একই ব্রাঞ্চ থেকে আরও এক লাখ ১০ হাজার টাকা পাঠানো হয়। পুনর্মিলনীর সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গাওয়ার জন্য তিন দফায় মোট ১ লাখ ৭২ হাজার টাকা দেওয়া হয় নোবেলকে। কিন্তু টাকা নিয়েও অনুষ্ঠানে না গিয়ে প্রতারণার মাধ্যমে তা আত্মসাৎ করেন নোবেল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে