শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

টাঙ্গাইল শাড়ি ইসু্যর মধ্যে ঢাকাই শাড়ির গান

বিনোদন রিপোর্ট
  ১০ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
টাঙ্গাইল শাড়ি ইসু্যর মধ্যে ঢাকাই শাড়ির গান

কিছু দিন ধরেই টাঙ্গাইলের ঐতিহ্যবাহী শাড়ি নিয়ে আলোচনা-সমালোচনা চলছে। ভারত এই শাড়িকে তাদের ভৌগোলিক নির্দেশক বা জিআই পণ্য হিসেবে নিবন্ধন করার পর প্রসঙ্গটি নিয়ে সোশ্যাল মিডিয়া তোলপাড়। তবে সর্বশেষ খবর অনুসারে, বাংলাদেশের শিল্প মন্ত্রণালয় থেকেও এটিকে জিআই করা হয়েছে।

টাঙ্গাইল শাড়ি নিয়ে যখন এমন পরিস্থিতি, তখন অন্তর্জালে এলো ঢাকাই শাড়ি নিয়ে গান! যেটার নাম 'শাড়ি কিনে দেবো'। না, ভারতের কেউ নয়, এই গান করেছেন বাংলাদেশেরই শিল্পী আশরাফুল পাভেল। যিনি কানাডা প্রবাসী। সেখান থেকেই নিয়মিত গান করেন।

'তোমায় শাড়ি কিনে দেবো আমি ঢাকাইয়া জামদানি, সোনা-গয়না দিয়া সাজাই দেবো লাগবে তোমায় রানি/'-এমন কথার গানটি লিখেছেন সালমান আহমেদ সোহাগ ও আশরাফুল পাভেল। বরাবরের মতো নিজের গানের সুর-সঙ্গীত করেছেন পাভেলই।

শুধু তাই নয়, গানের ভিডিওতে ইন্দো-কানাডিয়ান মডেল অনু কায়রার সঙ্গে পারফর্মও করেছেন পাভেল। ঝলমলে গানচিত্রটি তার নিজস্ব ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা হয়েছে সম্প্রতি। আশরাফুল পাভেল জানান, কানাডার টাইমলেস ট্রি স্টুডিওতে চিত্রায়ন করা হয়েছে গানটি। ভিডিওটি নির্মাণ করেছেন শাইল শর্মা। চিত্রায়নে ছিলেন অরুণ পাঠক। নতুন এই গান নিয়ে পাভেল বললেন, 'এই গানটি আমার 'যাইমু লং ড্রাইবো'র আদলে করা। যেটা শ্রোতাদের বিপুল ভালোবাসা পেয়েছিল। আমার অন্য গানগুলোর মতো এই গানটার লিরিকেও মজা পাবেন শ্রোতারা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে