মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
সা ক্ষা ৎ কা র

যেটার ভিউ হয় না সেটা ভালো হয় কী করে

নিলয় আলমগীর- ২০০৯ সালে ফেয়ার অ্যান্ড লাভলী সুপার হিরো সুপার হিরোইন প্রতিযোগিতায় বিজয়ী হওয়ার মাধ্যমে শোবিজে পদার্পণ করেন। এরপর মাসুদ কায়নাত পরিচালিত 'বেইলী রোড' চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন। সর্বশেষ সিনেমায় অভিনয় করেন 'ভালোবাসবোই তো' ২০১৬ সালে। বর্তমানে টিভি নাটকেই কাজ করেছেন এই তারকা। তার সঙ্গে কথা বলেছেন...
নতুনধারা
  ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
যেটার ভিউ হয় না সেটা ভালো হয় কী করে

অভিনয় নিয়ে কেমন দিনকাল যাচ্ছে এখন?

এখন বেশ ভালো একটা ব্যস্ততার মধ্য দিয়েই যাচ্ছে। এর মধ্যে ভালোবাসা দিবসের জন্যসহ বেশ কিছু নাটক প্রচার পেয়েছে। নাটকগুলোর মধ্যে আছে আমি এবং সামিরা খান মাহি অভিনীত 'বাবা যখন বিয়ে ঠিক করে ফেলে', 'হায়রে প্রেম', সিএমভি ব্যানারে প্রচারিত হওয়া কমেডি ধাঁচের নাটক মোহাম্মদ মিফতা আনানের 'স্বপ্নের বাসর', ওসমান মিরাজের 'আক্কাস এখন আমেরিকা', সকাল আহমেদের 'বসগিরি', 'সাইড ক্যারেক্টার', 'বিয়ে একটা ম্যাজিক', 'ঢাকাইয়া পোলা সিলেটি ফুরি' প্রভৃতি।

নতুন আর কোনো চলচ্চিত্রে দেখা যাবে?

এখন আমি নাটকের ব্যস্ততাই ভালো এনজয় করছি। আপাতত কোনো সিনেমা করতে চাচ্ছি না। আর আপনিও তো জানেন যে, আমি এখন আর সিনেমা করছি না। করেছি, তবে অল্প কয়েকটি- সেও অনেক বছর হয়ে গেল। ওই পর্যন্তই ব্যস। ২০১৪ সালের পর থেকে নতুন আর কোনো সিনেমায় চুক্তিবদ্ধ হইনি। মনমতো কোনো কাহিনির সিনেমা পাইনি তাই আর কোনো সিনেমায় অভিনয় করছি না। এমন নয় যে, অফার আসছে না। অফার অনেকই আসে। তবে সেসব স্ক্রিপ্ট আমার মনের মতো হচ্ছে না বলে সায় দিতে পারিনি।

নাটকে এখন 'উলস্নু' বা 'ফানি' বিষয়ই বেশি আসছে- এর কারণ কী?

আসলে নাটকে এন্টারটেইনিং যদি না থাকে সেসব নাটকের 'ভিউ' হয় না। অনেকে বলতে পারেন, অমুক নাটক খুব ভালো হয়েছে কিন্তু সেটার ভিউ না থাকলে একজন নির্মাতা বা অভিনয় শিল্পীর সার্থকতা থাকল কোথায়। যে কাজকে অনেকে ভালো বলছেন সেটার ভিউ কম হবে কেন? এত এক ধরনের হঠকারিতা। আসলে কিছু লোক আছে যেটা কেউ দেখেই না সেটাকেই বলে ভালো, যেটার ভিউ বেশি সেটাকে বলে খারাপ। এটাই হিপোক্রেসি। যে ভালো কাজের ভিউ হয় না, সেটা আবার ভালো কাজ হয় কীভাবে?

টিভিসিকে কেমন মনে করছেন?

বিজ্ঞাপন আসলে মানুষকে তার পণ্যের দিকে আকর্ষণ করানোর একটা উপায় বিশেষ। আমাদের দেশের বিজ্ঞাপনে স্পোর্টস রিলেটেড সেলিব্রিটিদের ব্যবহার তো আমি আসার অনেক আগে থেকেই হয়ে আসছে। এটাকে আমি ইতিবাচক বলেই মনে করি। না, এখন বিজ্ঞাপন চিত্রেও আমার নতুন কোনো কাজ করা হচ্ছে না।

\হ

তবে কি যেসব গল্পের ভিউ কম সেখানে থাকতে চাইছেন না?

আমি শিল্পী, আমার কাজ অভিনয় করা। এখন সেটা যেখানেই হোক অভিনয় করব। তবে এমন গল্পে কাজ করতে চাই না যেটা আমাকে টানবে না। আমার পছন্দ হবে না। তা ছাড়া আমার কো-আর্টিস্ট কারা থাকছেন, পরিচালনা করছেন কে এসবও তো দেখার ব্যাপার আছে- তাই না!

নিরপেক্ষভাবে যদি আপনার নাটকগুলোর সমালোচনা করেন- কী বলবেন?

এটা ঠিক যে, বর্তমানে আমার যেসব নাটকে অভিনয় করা হচ্ছে এ কাজগুলো নিয়ে অনেকেই বলছেন এগুলোর ইফেক্ট বেশিদিন থাকে না। এগুলো ভিউয়ের হিসেবে জনপ্রিয় হয়। দর্শক দেখার পর সেটা আর মনে রাখতে চান না। তবে তাৎক্ষণিক যে আনন্দ পান সেটা ভালো উপভোগ করেন। সে কারণেও এর ভিউ বেশি হয়। তবে সব মিলিয়ে আমি আমার কাজগুলো উপভোগ করছি।

অনেকের বিপরীতে কাজ করলেও ইদানীং হিমির সঙ্গে বেশি দেখা যাচ্ছে- কারণ কী?

কারণ খুঁজে তো কোনো জুটি হয় না। জুটিটা আসলে হয়ে যায়। আর এটা ডিপেন্ড করে দর্শক চাহিদার ওপর। এটা হচ্ছে প্রথম কার। দ্বিতীয়ত, সহশিল্পী হিসেবে হিমি আমার জন্য খুবই ভালো। আমাদের বোঝাপড়া ভালো। দর্শক আমাদের জুটিকে পছন্দ করেছেন। আমাদের নাটক দর্শক পছন্দ করেন। ভিউ বেশি হয়। ও কাজে আন্তরিক। অনেকে আছেন না যে, শিডিউল নিয়ে ঝামেলা করেন- হিমি সেরকম নয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে