শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
সা ক্ষা ৎ কা র

কাজ দিয়েই আলোচনায় থাকতে চাই

জান্নাতুল ফেরদৌস ঐশী- নতুন প্রজন্মের আলোচিত অভিনেত্রী। 'মিস বাংলাদেশ' খেতাবধারী সুন্দরী। সিনেমায় তার অভিষেক ঘটে 'মিশন এক্সট্রিম' সিনেমা দিয়ে। এরপর মুক্তি পায় 'রাত জাগা ফুল', 'বস্ন্যাক ওয়ার' এবং 'আদম'। তার পরবর্তী সিনেমা 'নূর' মুক্তির অপেক্ষায়। এ অভিনেত্রীর চলমান ব্যস্ততাসহ নানা বিষয়ে কথা বলেছেন...
নতুনধারা
  ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
জান্নাতুল ফেরদৌস ঐশী

অভিনয় নিয়ে কেমন ব্যস্ততা যাচ্ছে এখন?

এর মধ্যে একটা কাজের জন্য সাইন করে আবার সাইন আউট করি। কারণ, সাইনিংয়ের সময় আমাকে যে গল্পটা বলা হয়েছিল, শূটিংয়ের তিন দিন আগে দেখলাম গল্পটা বদলে গেছে। এটা একটা অসততা। এখন আমাকে সিনেমার স্ক্রিপ্ট নিয়ে খুব সাবধানী হতে হচ্ছে। হাতে কয়েকটি স্ক্রিপ্টই আছে। এখন এগুলোর কোনটাতে কাজ করব সেটা পরেই জানাতে পারব।

সিনেমা ছাড়াও টিভি বা ওটিটি পস্ন্যাটফর্মেও তো কাজ করতে পারেন?

সেরকম ইচ্ছে আছে। তবে নিজেকেও তো সেরকম যোগ্য করে নেওয়া দরকার। অভিনয়ে এখনো আমি নতুন। সব পস্ন্যাটফর্মে কাজ করার মতো এক্সপেরিয়েন্স এখনো আমার হয়নি। তবে ভালো গল্প ও চরিত্র পেলে আমি ওটিটি মাধ্যমেও কাজ করতে চাই। তবে টিভি মাধ্যমে আর কাজ করার ইচ্ছে নেই।

'মিস বাংলাদেশ' খেতাবের পর তো টিভিসিতেও দেখা যেত আপনাকে?

আমি ঠিক ঐভাবে টিভিসিতে কাজ করিনি। আমি কেবল বিভিন্ন ব্র্যান্ডের অ্যাম্বাসেডর বা শুভেচ্ছা দূত হয়েছি। দুই/তিন বছরের জন্য চুক্তিবদ্ধ হয়ে শুভেচ্ছা দূত হয়েছি। সেইভাবে তাদের প্রোডাক্টের ক্যাম্পিং হিসেবে উপস্থিত হই। তারা যে প্রোডাক্ট সেল করে সেসব বিভিন্ন প্রোডাক্টের জন্য যা-যা করা দরকার তা করি। তবে আমি টিভিসিতেও কাজ করতে চাই। যদি সেটা ভালো ব্র্যান্ডের প্রোডাক্ট হয় এবং সেটা যদি সুন্দর গল্পধর্মী হয়।

মুক্তি পাওয়ার মধ্যে নতুন কোনো সিনেমা আছে?

রায়হান রাফী পরিচালিত 'নূর' সিনেমাটি এ বছরই মুক্তি পাওয়ার কথা ছিল। এখন আমি ঠিক জানি না, এ বছর মুক্তি পাবে কি পাবে না। এখনো এটার মুক্তির তারিখ ফাইনাল হয়নি। এখন এটা কবে মুক্তি পাবে সিনেমাটির পরিচালকই ভালো বলতে পারবেন। মুক্তির অপেক্ষায় থাকা এটাই এখন আমার একমাত্র সিনেমা।

দর্শকের মাঝে প্রেক্ষাগৃহে কেমন উপভোগ করেন?

আমার অভিনীত সিনেমা দেখতে হলে গেলে প্রায়ই একটা কথা শুনি, আমি ঠিক অভিনয় করি না। সেখানে আমি নিজেই যেন একটা আলাদা চরিত্র হয়ে উঠি। সহজ-স্বাভাবিক অভিনয় করি। অবশ্য আমি যে খুব ভালো অভিনেত্রী এটা আমি মনে করি না। তবে যখন প্রশংসা পাই তখন সেটা আমার জন্য অনেক বড় অনুপ্রেরণার হয়।

অভিনয় করার আগে কীসের ওপর বেশি গুরুত্ব দেন?

আমার কাছে গল্প বা স্ক্রিপ্টই প্রধান। সেজন্য আমি বরাবরই ভালো গল্প ও চরিত্রে কাজ করতে চাই। আমি মনে করি ভালো গল্পই একটি সিনেমাকে হিট করতে পারে। আর আমি মনে করি অভিনয়ের ক্ষেত্রে এখনো আমি শিক্ষানবিস। তাই আমি সবসময় শিখি। সিনিয়রদের অভিনয় ফলো করি। সবশেষে আমি একজন ভালো অভিনয় শিল্পী হতে চাই- এটাই আমার প্রধান চাওয়া।

অ্যাকাডেমিক ক্যারিয়ার ও অভিনয়- দুটো চালাতে ঝামেলা হলে কোনটা রেখে কোনটা ছাড়বেন?

অ্যাকাডেমিক্যালি আমার একটা উচ্চাশা অবশ্যই আছে। তবে অভিনয়েও উচ্চাভিলাষী। দুটো একসঙ্গে চালাতে কষ্ট হলেও আমি কোনোটা রেখে কোনোটাকে ছাড়তে রাজি নই। এতে ক্লেশ যে হবে না তা বলছি না। যদি বড় রকমের ক্লেশ হয় তো, অভিনয়ে কিছুদিনের জন্য বিরতিতে যেতে পারি। পড়াশুনা যেহেতু নির্দিষ্ট সময়সীমার মধ্যে শেষ করতে হয় কাজেই পড়াশোনায় বিরতি দেওয়া সম্ভব নয়। অভিনয় তো যে কোনো বয়সেই করা যায়। পড়াশোনা তো যে কোনো বয়সে করা যাবে না।

নিজের ব্যক্তিগত জীবনকে পূর্ণতা

দিচ্ছেন কবে?

আসলে শোবিজে দেখা যায় মানুষ তাদের ব্যক্তিগত নানা বিষয়ে আলোচনায় থাকতে পছন্দ করেন। এটা আমার একদমই পছন্দ নয়। আমি কাজের মাধ্যমে আলোচনায় থাকতে চাই। আমাকে নিয়ে যখনই সংবাদ হয়েছে, আমার কাজের জন্য, অর্জনের জন্য হয়েছে। দুঃখিত এ বিষয়ে আমি কোনো আলোচনায় আসতে রাজি নই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে