শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

৯৮টি দেশের চলচ্চিত্র নিয়ে কুয়ালালামপুরে ইন্টারন্যাশনাল ফিল্ম

বিনোদন ডেস্ক
  ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
৯৮টি দেশের চলচ্চিত্র নিয়ে কুয়ালালামপুরে ইন্টারন্যাশনাল ফিল্ম

৯৮টি দেশের চলচ্চিত্র নিয়ে মালয়েশিয়া প্রথমবারের মতো আয়োজন করতে যাচ্ছে কুয়ালালামপুর ইন্টারন্যাশনাল ফিল্ম একাডেমি অ্যাওয়ার্ডস। কুয়ালালামপুর ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ২৩ ফেব্রম্নয়ারি বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রদূত এবং সরকারের উচ্চপর্যায়ের অফিসারদের সঙ্গে নিয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করেন কেএলআইফার চেয়ারম্যান রয়্যাল হাইনেস টুংকুআজলান।

এতে কুয়ালালামপুর বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকে প্রতিনিধিত্ব করেন কাউন্সিলর জিএম রাসেল রানা। আয়োজকরা মনে করেন, এই ফেস্টিভালটি এশিয়ার মর্যাদাপূর্ণ একটি আসরে রূপ নিতে যাচ্ছে। প্রতিবছর বিশ্ব চলচ্চিত্রপ্রেমীরা এই আসরে যোগ দিবে।

তিন হাজারেরও বেশি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র, টিভি নাটক, শর্ট ফিল্ম, ডকুমেন্টারি এবং এনিমেশন ফিল্ম ইতোমধ্যে জমা পড়েছে। কেএলআইফার প্রথম আসরে বাংলাদেশকে কান্ট্রি অব অনার ঘোষণা করা হয়েছে। কান্ট্রি অব অনার হিসেবে বাংলাদেশ ফিল্ম মার্কেট সামিট, ফিল্ম স্ক্রিনিং এবং ইন্টারন্যাশনাল ফিল্ম প্রফেশনাল নেটওয়ার্কিং বিশেষ মর্যাদা পাবে। আন্তর্জাতিক বিচারকদের সঙ্গে বাংলদেশ থেকে বিচারক হিসেবে যোগ দিচ্ছেন- চলচ্চিত্র পরিচালক মোরশেদুল ইসলাম। িি.িশষরভধধ.পড়স অফিসিয়াল ওয়েব সাইটে চলচ্চিত্র জমা

চলবে ৩১ মে পর্যন্ত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে