বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ফের আইনী জটিলতায় জনি ডেপ

বিনোদন ডেস্ক
  ৩০ মার্চ ২০২৪, ০০:০০
ফের আইনী জটিলতায় জনি ডেপ

'পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান'-এর জ্যাক স্প্যারো কিংবা 'চার্লি অ্যান্ড দ্য চকলেট ফ্যাক্টরি'র উইলি ওয়াঙ্কা চরিত্র দুটির সঙ্গে নতুন করে পরিচয় করিয়ে দেওয়ার কিছু নেই। জনি ডেপ এমন একজন মার্কিন অভিনতা, যিনি শুধু তার অভিনয় দিয়েই দর্শককে মুগ্ধ করেননি, পাশাপাশি চলচ্চিত্র প্রযোজক এবং সুরকার হিসেবেও তার প্রতি দর্শকের এই প্রশংসাকে আরও অনেক বিস্তৃত করেছেন। যিনি তার কাজের স্বীকৃতিস্বরূপ শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে গোল্ডেন গেস্নাব পুরস্কার এবং স্ক্রিন অ্যাক্টরস গিল্ড পুরস্কার জিতেছেন।

এদিকে তার বয়সও ৬০ পেরিয়ে গেছে। কিন্তু এত প্রশংসায় ভাসতে থাকলেও মামলা-মোকদ্দমার বাইরে যেন থাকতেই পারছেন না এই হলিউড সুপারস্টার জনি ডেপ। আবারও নতুন করে ঝামেলায় পড়লেন জনি ডেপ। সাবেক স্ত্রী অ্যাম্বার হার্ডের বিরুদ্ধে মানহানির মামলা জিতে সবে স্বস্তি পেয়েছিলেন। এর মাঝেই অভিনেতার বিরুদ্ধে 'আপত্তিকর আচরণ'-এর অভিযোগ তুললেন তার এক সাবেক সহশিল্পী।

বৈচিত্র্যময় চরিত্রে অভিনয় করে জনি ডেপ প্রশংসিত হয়েছেন বহুবার। তেমনি আইনি ঝামেলায় জড়িয়ে কিংবা উদ্ভট কাজকর্মের জন্য সমালোচিতও হয়েছেন একাধিকবার। এবার অভিনেত্রী লোলা গস্নাউডিনি দাবি করেছেন জনি ডেপ শুটিং সেটে অশ্লীল শব্দ ব্যবহার করেছেন এবং আপত্তিকর আচরণ করে অপমান করেছেন।

২০০১ সালে 'বেস্না' ছবিতে একসঙ্গে অভিনয় করেছিলেন জনি ডেপ ও লোলা। বায়োগ্রাফিক্যাল ফিল্ম 'বেস্না'-তে আমেরিকার ড্রাগ ট্রাফিকার জর্জ জাং-এর জীবন তুলে ধরা হয়েছে। 'জর্জ জাং'-এর চরিত্রে অভিনয় করেছেন জনি ডেপ। লোলার চরিত্রের নাম ছিল 'রাডা।' ছবিটি পরিচালনা করেছেন টেড ডেমি।

লোলার দাবি অনুযায়ী নির্মাতার নির্দেশে এক দৃশ্যে জোরে হাসতে হয়েছে তাকে, কিন্তু সেই অভিনয় ভালো লাগেনি জনি ডেপের। জনি ডেপ চুপ থাকতে পারেননি। রেগে গিয়ে অভিনেত্রীর মুখে আঙুল ঢুকিয়ে দেন এবং অশ্লীল শব্দ ব্যবহার করে অভিনেত্রীকে অপদস্ত করেন। পরে দায়সারা ক্ষমা চাইলেও অভিনেত্রীর মনে সেই ক্ষত রয়ে গেছে এখনো। এ বিষয়ে এবার মুখ খুললেন জনি। ডেডলাইনে দেওয়া এক বিবৃতিতে অভিনেতার মুখপাত্র বলেছেন, 'জনি সব সময়ই শিল্পী ও কলাকুশলীদের সঙ্গে ভালো কাজের সম্পর্ক বজায় রাখাকে গুরুত্ব দেন। যেই দাবি উঠেছে তা অভিনেতার স্বভাববিরোধী এবং সেটে থাকা অন্য সদস্যরা এরকম কোনো কিছু স্মরণ করতে পারছেন না।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে