বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ঈদে ইত্যাদিতে দেখা যাবে ব্যাতিক্রমি নাচ

বিনোদন রিপোর্ট
  ০১ এপ্রিল ২০২৪, ০০:০০
ঈদে ইত্যাদিতে দেখা যাবে ব্যাতিক্রমি নাচ

দেশের বহুল জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি। এই ম্যাগাজিন অনুষ্ঠানটির প্রতিষ্ঠা লগ্ন থেকে বরাবরই দেশের ইতিহাস, সভ্যতা, সংস্কৃতি ও ঐতিহ্যকে জানতে এবং জানাতে দেশের বিভিন্ন জেলায় ধারণ করা হয় অনুষ্ঠানটির পর্ব। প্রতিবারই ভিন্ন ভিন্ন আয়োজনে সাজানো হয় অনুষ্ঠানটি। যেমন ঈদে ঘরমুখো মানুষের আনন্দ এবং সড়ক দুর্ঘটনা, প্রকৃতি ও বাংলাদেশের মানুষের সংগ্রামময় জীবন, বাঙালির বিভিন্ন লোক উৎসব, সাংস্কৃতিক আগ্রাসন ও পারিবারিক বন্ধন ইত্যাদি।

ম্যাগাজিন অনুষ্ঠান 'ইত্যাদি' মানেই নাচের প্রচলিত ধারার বাইরে বিষয়ভিত্তিক পরিবেশনা। দেশের অন্যান্য বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠানগুলোর মধ্যে একমাত্র ইত্যাদিতেই প্রচলিত নাচের ধারার বাইরে গিয়ে বিভিন্ন বিষয়-ভিত্তিক নাচ পরিবেশন করা হয়। এবারও তার ব্যতিক্রম নয়। সেই ধারাবাহিকতায় আসন্ন ঈদে 'ইত্যাদি'-তে দেখা যাবে ভিন্নধর্মী নাচ। এবারের নাচে উঠে আসবে 'সেকাল আর একালের বিয়ে'।

নাচটি পরিবেশন করেন দেশের খ্যাতিমান নৃত্যজুটি শিবলী মোহাম্মদ ও শামীম আরা নিপা। তাদের সঙ্গে ছিলেন দেড় শতাধিক নৃত্য ও অভিনয়শিল্পী।

নাচটি প্রসঙ্গে 'ইত্যাদি'র প্রধান পরিকল্পক হানিফ সংকেত জানান, বিষয়ের সঙ্গে সামঞ্জস্য রেখে তৈরি হয়েছে মিউজিক। আজকাল বিয়ের অনুষ্ঠানগুলো শুধু বিয়ে আর বৌভাত দুটি অনুষ্ঠানের মধ্যেই সীমাবদ্ধ নয়। থাকে নানান আয়োজন। নেচে-গেয়ে একসঙ্গে বিয়ের স্টেজে ওঠেন বর-কনে। যুগের সঙ্গে তাল মেলাতে গিয়ে বিয়ের রীতিনীতিও ভুলে যান অনেকে। এসব বিষয়কেই ফুটিয়ে তোলা হয়েছে এবারের নাচটিতে। হানিফ সংকেতের সার্বিক তত্ত্বাবধানে নাচটির সঙ্গীত পরিচালনা করেছেন আকাশ মাহমুদ।

জানা গেছে, প্রতিবারের মতো এবারও ঈদের বিশেষ ইত্যাদি একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে ঈদের পরদিন রাত ৮টার বাংলা সংবাদের পর। এবারও যথারীতি অনুষ্ঠানটির রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। স্পন্সর করেছে কেয়া কসমেটিকস লিমিটেড।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে